প্রশ্ন-উত্তরে অংশগ্রহণ করে অর্থ উপার্জন জন্য এখানে নিবন্ধন করুন, বিস্তারিত জন্য এখানে প্রবেশ করুন

সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে কাজের নিয়ম ও শর্তাবলী !!

প্রিয় ব্যবহারকারী প্রথমে ধন্যবাদ জানা‌ই আমাদের অ্যাপ্লিকেশন সোসিও নেটওয়ার্কে কাজের আগ্রহ প্রকাশের জন্য । আমরা এখানে আপনাদের সাথে আলোচনা করবো সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে কাজের নিয়ম ও শর্তাবলী এবং আপনাদের সাধারন কিছু প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করবো।

শুরু করার আগে একটি গুরুত্বপূর্ণ বিষয়, এখানে বলা প্রতিটি বিষয় বুঝার চেস্টা করুন যদি কোন বিষয় বুঝতে না পারেন তা হলে আমাদের সাথে যোগাযোগ করুন কিন্তু না বুঝে বা এখানে বলা নিয়ম লঙ্ঘন করে কাজ করলে আপনি পেমেন্ট পাবেন না। সুতরাং ৭ দিন কষ্ট করে পেমেন্ট না পাওয়ার থেকে ভালো এক দিন কস্ট করে ২ ঘন্টা সময় দিয়ে সম্পূর্ণ পোস্টি পড়ুন এবং বুঝে তার পারে কাজ শুরু করুন।

☆ অ্যাপ্লিকেশন কিছু বৈশিষ্ট্য

• ☑ আপনি যে কোন ব্যবহারীকে অনুসরণ (Follow) করতে পারেন।
• ☑ প্রিয় / ডাউনলোড / ভাগ / মন্তব্য সিস্টেম আছে।
• ☑ ভিডিও স্টেটাস / চিত্র / স্টেটাস পোষ্ট করে অর্থ উপার্জন করতে পারবেন।
• ☑ ভিডিও স্টেটাস / চিত্র / স্টেটাস শেয়ার করে অর্থ উপার্জন করতে পারবেন।
• ☑ স্টেটাস / চিত্র / ভিডিও স্টেটাস দেখার মাধ্যমে অর্থ উপার্জন করতে পারবেন।
• ☑ অন্যা ব্যবহারকারীদের রেফার করে অর্থ উপার্জন করতে পারবেন।
• ☑ ইংরাজী / হিন্দি / বাংলা / উর্দো / নেপালি / রাশিয়ান / ইন্দোনেশীয় ভাষাগুলিতে ব্যবহার করতে পারবেন।
• ☑ উইথড্র পদ্ধতিঃ বাংলাদেশের জন্য ব্যক্তিগত রকেট, ও বিকাশ।
• ☑ নূন্যতম উইথড্র পরিমাণঃ ১ ডলার হলেই রকেট, বা বিকাশ নিতে পারবেন।
• ☑ ১০ হাজার পয়েন্ট = ১ ডলার এবং ১ ডলার = ৮০ টাকার মত।

প্রশ্নঃ সোসিও নেটওয়ার্কে অ্যাপ্লিকেশনটি আসলে কি এবং কি ভাবে কাজ করে??
উত্তরঃ সোসিও নেটওয়ার্কে অ্যাপ্লিকেশনটি আসলে সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে মত একটি অ্যাপ্লিকেশন । এখানে আপনি টুইটার বা ফেসবুকে মত হাজার ও মেমবারে, ছবি, ভিডিও পোষ্ট দেখতে পাবেন  এবং শেয়ার করতে পারবেন আপনার ফেসবুক / ইন্সটগ্রাম / টুইটার সহ সকল সামাজিক মিডিয়া সাইটে এবং তার মাধ্যমে আনলিমিট পয়েন্ট উপার্জন করতে পারেন। পয়েন্ট থেকে আপনি ক্যাশ করতে পারবেন ডলার বা বাংলাদেশি টাকাতে । এবং টুইটারে মত আপনি চাইলে যে কোন ব্যবহারকারীকে অনুসরণ (Follow) করতে পারবেন ।

প্রশ্নঃ সোসিও নেটওয়ার্কে অ্যাপ্লিকেশনটি কোথায় পাওয়া যাবে এবং কি ভাবে ডাউনলোড করতে হবে?
উত্তরঃ সোসিও নেটওয়ার্কে অ্যাপ্লিকেশনটি আপনি গুগল প্লে স্টোর থেকে খুব সহজে ডাউনলোড করতে পারবেন, ডাউনলোড লিংক নিচে দেওয়া হলো।

প্রশ্নঃ সোসিও নেটওয়ার্কে অ্যাপ্লিকেশনটি ডাউনলোডে পরে কি ভাবে এখানে একাউন্ট তৈরি করতে হবে ??

উত্তরঃ সোসিও নেটওয়ার্কে অ্যাপ্লিকেশনটি ডাউনলোডে পরে ইনস্টল করুন এবং চালু করুন এবং আপনার ফেসবুক অথবা গুগল একাউন্ট দিয়ে লগিন করুন এবং নিচের ধাপ অনুসরণ করুন।

  • ইংরেজি / হিন্দি / বাংলা / উর্দু / নেপালি / রাশিয়ান / ইন্দোনেশিয়ান থেকে আপনার ভাষাটি নির্বাচন করুন, বা All Languages ব্যবহার করতে পারেন।
  • এখন উপরে মেনু বারে ক্লিক করুন এবং লগইন / রেজিস্টার – Login / Register এ ক্লিক করুন।
  • আপনি আপনার ফেসবুক বা গুগল একাউন্টে মাধ্যমে এখানে লগইন/ Login করতে পারবেন খুব সহজে।
  • সফল ভাবে লগইন/ Login পরে, একটি Reference Code চাইবে। এটি ব্যবহার করতে পারেনঃ 05dc22d5 
  • আপনি ইতিমধ্য একাউন্ট তৈরি করেফেলছেন এবং কোন Reference Code ব্যবহার করেন নাই তা হলে ও কোন সমস্যা নাই ।
  • Login / Register সফল ভাবে শেষ হলে আপনি My Profile বাটনে ক্লিক করুন। এবং Profile Edit করে আপনার সঠিক তথ্য দিয়ে SAVE বাটনে ক্লিক করুন।
  • বিঃদ্রিঃ কোন ব্যবহারকারী যদি একটি ফোন বা ইন্টারনেট সংযোগ ব্যবহার করে একের অধিক একাউন্ট তৈরি করে তা হলে আপনার একাউন্টে উপরে নিষেধাজ্ঞা জারি করা হবে। এবং আপনি যদি প্রোফাইলে সঠিক তথ্য না ব্যবহার করেন, যথা পূর্ণ নাম, ইমেল, এবং ফেসবুক URL তা হলে উইথড্র পরে আপনার পেমেন্টি রিজেক্টেড করা হবে।


     

উপরে দেওয়া প্রতিটা বিষয় আরো ভালোভাবে বুঝতে নিচের ভিডিওটি দেখুন।

 

প্রশ্নঃ সোসিও নেটওয়ার্কে অ্যাপ্লিকেশন থেকে কি কি ভাবে পয়েন্ট উপার্জন করা যাবে ?

উত্তরঃ সোসিও নেটওয়ার্কে অ্যাপ্লিকেশনে আপনি নতুন ভিডিও ছবি এবং স্ট্যাটাস আপলোড / পোস্ট করে এবং অন্য ব্যবহারকারীদের ভিডিও ছবি এবং স্ট্যাটাস দেখে ও আপনার ফেসবুক / টুইটার / ইনস্টগ্রাম শেয়ারে মাধ্যমে আপনি পয়েন্ট উপার্জন করতে পারবেন। এছারাও রেফারেন্স মাধমে আপনি পয়েন্ট উপার্জন করতে পারবেন। আপনার রেফারেন্স কোডটি আপনার “My Earning” মাঝে পয়ে যাবেন ।

প্রশ্নঃ এখানে ভিডিও ছবি এবং স্ট্যাটাস পোষ্টে সঠিক নিয়ম কি এবং কোন লিমিট আছে ?
উত্তরঃ হ্যা এখানে ভিডিও, ছবি, স্ট্যাটাস পোষ্টে নিয়ম এবং লিমিট দুইটি আছে। ভিডিও, ছবি, স্ট্যাটাস পোষ্টে লিমিট হলো প্রতি ব্যবহারকারী ২৪ ঘন্টাতে মোট ১টি পোষ্ট করতে পারবেন সেটি ভিডিও, ছবি বা স্ট্যাটাস পোষ্টে হতে পারে কিন্তু টির বেশি না

ভিডিও ছবি এবং স্ট্যাটাস পোষ্টে সঠিক নিয়মঃ

  • প্রথমে আপনি আপনার অ্যাপ্লিকেশনের হোম পেজে যান এবং সেখান থেকে + বাটনে ক্লিক করুন এবং Write Quote (স্ট্যাটাস) / Upload Video/ Upload Image/ Upload GIF (অ্যানিমেশন ছবি)  আপনি কোনটি পোষ্ট করতে চান সেটি নির্বাচন করুন।
  • আপনি আপনার স্ট্যাটাস লিখুন বা আপনার ছবি বা ভিডিওটি আপলোড করুন। এবং একটি Categories (বিভাগ) নির্বাচন করুন এবং আপনার স্ট্যাটাস ভিডিও বা ছবিটি কোন ভাষার সেটি নির্বাচন করুন এবং Save বাটনে ক্লিক করুন ।
  • আপনার পোষ্টি সফল ভাবে শেষ হলে আপনি আপনার পোষ্টি আপনার Profile দেখতে পাবেন এবং সেখানে লেখা থাকবে On Review.

ছবি পোষ্টের পোষ্টে সঠিক নিয়মঃ

  • প্রথমে আপনি “Upload Image” বাটনে ক্লিক করুন এবং গ্যালারি থেকে একটি ছবি বা ভিডিও নির্বাচন করুন এবং “Image Title” বক্সে এ ছবির সাথে মিল রেখে একটি Image Title ব্যবহার করুন এবং উপযুক্ত যে কোন একটি বিভাগ ও ভাষা নির্বাচন করুন।
  • যদি আপনি সঠিক নিয়মে পোষ্ট করেন এবং মানসম্মত পোষ্ট করেন তা হলে ২৪ থেকে ৭২ ঘন্টার মাঝে আপনার পোষ্টি অনুমোদিত দেওয়া হবে এবং অনুমোদিত সাথে সাথে আপনি একটি নোটিফিকেশন পাবেন এবং সেখানে জানানো হবে আপনার পোষ্টি প্রকাশ হয়েছে।
  • যদি ২৪ ঘন্টার মাঝেও আপনার কোন নোটিফিকেশন না আসে এবং আপনার Profile এ আপনার পোষ্টি না দেখেন তা হলে বুঝবেন আপনার পোষ্টির অনুমোদিত দেওয়া হয় নাই এবং এডমিন সেটি রিমুভ করে দিয়েছে। আপনি চাইলে সঠিক নিয়মে আবার ও একটি মানসম্মত পোষ্ট করতে পারেন।

স্ট্যাটাস / ছবি / ভিডিও/ পোস্ট বিষয় আরো জানতে নিচের ভিডিওটি দেখুন।

 

প্রশ্নঃ সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে আমরা একটি পোস্ট ভিডিও ছবি ২-৩ বা একাধিক বার দেখলে কোন সমস্রা আছে বা প্রতি বার দেখার জন্য কি পয়েন্ট পাবো?

উত্তরঃ সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে আপনি ছবি ভিডিও বা পোষ্ট যত বার ইচ্ছা তত বার দেখতে পারেন কোন প্রকার সমস্যা নাই কিন্তু প্রথম বার দেখার জন্য আপনি পয়েন্ট পাবেন পরে যত বার দেখুন না কেনো পয়েন্ট পাবেন না।

প্রশ্নঃ সোসিও নেটওয়ার্কে অ্যাপ্লিকেশনে স্ট্যাটাস / ছবি / ভিডিও/ দেখে ও শেয়ার করে পয়েন্ট উপার্জন ও  বিজ্ঞাপন ক্লিকের সঠিক নিয়ম কি ?

উত্তরঃ সাধারণ আপনি যে ভাবে ফেসবুকে কোন ভিডিও প্রতি ৫০০ পয়েন্ট উপার্জন পরে যে কোন একটি বিজ্ঞাপনে ক্লিক করতে হবে এবং সেখানে ২ মিনিট বা তার বেশি সময় অবস্থান করতে হবে। যদি বিষয়টি বুঝতে না পারেন তা হলে নিচের ভিডিওটি দেখুন সেখানে স্ট্যাটাস / ছবি / ভিডিও/ দেখে ও শেয়ারের মাধ্যমে কি ভাবে পয়েন্ট পাবেন এবং কি ভাবে বিজ্ঞাপন ক্লিক করবেন বিস্তারিত দেওযা আছে।


স্ট্যাটাস / ছবি / ভিডিও/ দেখে ও শেয়ার করে বিষয় আরো জানতে নিচের ভিডিওটি দেখুন।

 

প্রশ্নঃ সোসিও নেটওয়ার্কে অ্যাপ্লিকেশন পয়েন্ট কি ভাবে ডলার/টাকা তে উইথড্র করতে হবে ?

উত্তরঃ সোসিও নেটওয়ার্কে অ্যাপ্লিকেশন থেকে আপনি PayPal / Bitcoin / Bkash / Rocket মাধ্যমে পেমেন্ট নিতে পারবেন। উইথড্র জন্য প্রথমে “My Earning” যান এবং সেখান থেকে “Request Withdraw” বাটনে ক্লিক করুন এবং আপনি কোন পদ্ধতিতে পেমেন্ট নিতে চান (বাংলাদেশ থেকে শুধু মাত্র পার্সোনাল বিকাশ & রকেট এ পেমেন্ট দিতে পারবেন) সেটি নির্বাচন করুন এবং আপনার বিকাশ বা রকেট একাউন্ট দিন ও “SEND REQUEST” ক্লিক করুন। সঠিক ভাবে উইথড্র শেষ হলে আপনি “Withdraw History” বাটনে ক্লিক করলে সেখানে আপনার উইথড্র বিস্তারিত বিষয় দেখতে পাবেন ।

প্রশ্নঃ উইথড্র করার কত সময় মাঝে পেমেন্ট করা হয় এবং প্রতি ডলারে জন্য কত টাকা দিওয়া হয় ?

উত্তরঃ সাধারণত আমরা প্রতি ডলারে রেট হিসাবে ৭৭ টাকা থেকে ৮০ টাকা দিয়ে থাকি । আমরা প্রতি মাসে এক থেকে দুই বার পেমেন্ট করে থাকি, যা মাসের ১৫-১৬ তারিখ এবং মাসের ৪-৫ তারিখ হয়ে থাকে। যদি ব্যস্ততার কারণে বা কোন অনাকাঙ্ক্ষিত সমস্যার ফলে নির্ধারিত তারিখে পেমেন্ট না করা হলে পরবর্তী তারিখে অবশ্যই আপনার পেমেন্ট আপনাকে বুঝিয়ে দেওয়া হবে।

প্রশ্নঃ পেমেন্ট পাওয়ার পরে আমার করণীও কি ?

উত্তরঃ সোসিও নেটওয়ার্কে অ্যাপ্লিকেশন থেকে প্রতি বার পেমেন্ট পাওয়ার, পরে পেমেন্টে স্ক্রিনশট এবং অ্যাপ্লিকেশনের নাম সহ আমাদের ফেসবুক গুরুপে একটি পোষ্ট করতে হবে । আমাদের ফেসবুক গুরুপঃ Easy Earning Group

প্রশ্নঃ সোসিও নেটওয়ার্কে অ্যাপ্লিকেশনের বিষয় কোন প্রশ্ন থাকলে কি ভাবে যোগাযোগ করবো ?

উত্তরঃ যে কোন সমস্যার বা আপনার প্রশ্ন আমাদের Telegram Group জানাতে পারেন, সেখানে অভিজ্ঞ মেমবার আপনার প্রশ্নে সঠিক উত্তর দিয়ে আপনাকে সাহায্য করবে। গুরুপে যোগ দিয়ে প্রথমে টেলিগ্রাম গুরুপের উপরে পিন পোষ্টে গুরুপে নিয়মকানুন পড়ে নিবেন। এছাড়াও চাইলে আপনি “ক্যোয়ারী অ্যানসারস” সাইটে আপনার প্রশ্নটি করতে পারেন, যেখানে আপনি প্রশ্ন-উত্তর প্রদান এর মাধ্যমে অর্থ উপার্জন ও করতে পারবেন।


উইথড্র ও যোগাযোগের বিষয় আরো বিস্তারিত জানতে নিচের ভিডিওটি দেখুন 

 

প্রশ্নঃ সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে প্রকাশ করা হয় না কি কি ধরনে ছবি ভিডিও পোস্ট ?? 

উত্তরঃ সোসিও নেটওয়ার্ক এটি এন্টারটেইনমেন্ট অ্যাপ্লিকেশন এবং এখানে অনেক বিষয় নজরে রেখে প্রতিটা পোস্ট প্রকাশ করা হয়ে থাকে তার মাঝে উলেক্ষ কিছু বিষয় নিচে দেওয়া হলো।

  •  আমরা কোন প্রকার ব্যক্তিগত ছবি প্রকাশ করি না। যেমন আপনার নিজের বা পরিবারের কোন ছবি বা ভিডিও ।
  • আমাদের অ্যাপ্লিকেশন আগে প্রকাশ হয়েছে এমন কোন স্ট্যাটাস / ছবি / ভিডিও/ দিলে পোস্টি রিমুভ করা হবে ।
  • শুধুমাত্র “হাই”, “হ্যালো”, “কেমেন আছো”, “ফলো করুন” ইত্যাদি লিখে কিংবা ‘স্মাইলি’ চিহ্ন দিয়ে কোন পোস্ট করা যাবে না।
  • ছবির মান খারাপ বা ছবিতে কোন অ্যাপ্লিকেশন, ফেসবুক পেজ বা ওয়েবসাইটের লোগ থাকলে সেটি প্রকাশ করা হবে না।
  • ভিডিও সব সময় ১ মিনিটের কম হতে হবে এবং ৫-৬ MB ভিতরে এবং ভিডিও ফানি বা শিক্ষামুলক হতে হবে বা মানসম্মত ভিডিও।
  • আজে বাজে স্ট্যাটাস / ছবি / ভিডিও/ পোস্ট করা থেকে বিরত থাকুন । সাধারণ মানুষের জন্য গ্রহনযোগ্য নয় বা বিশেষ কোন ব্যাক্তি, জাতি বা গোষ্ঠিকে আঘাত করে এমন কিছু পোস্ট করা যাবে না।

পোস্ট কেনো প্রকাশ হলো না? কেনো রিমুভ করা হলো? এই ধরনের কোন প্রশ্ন আমাদের করবেন না কারন, কোনটা আপনার পোষ্ট এবং কেনো রিমুভ করা হয়ছে সেটি যখন রিমুভ করা হয় তখনি বলা যায় । আমরা কোন কম্পিউটার না যে সব কিছু মেমোরিতে সেভ হয়ে থাকবে।

 

প্রশ্নঃ কি কি কারনে পেমেন্ট রিজেক্টেড করা হয়ে থাকে এবং রিজেক্টেড হলে কি সেই পেমেন্ট পাবার কোন উপায় আছে ??

উত্তরঃ সোসিও নেটওয়ার্ক কাজের যে সকল শর্ত এবং নিয়ম আছে তা থেকে আপনি কোনটি লঙ্ঘন করলে আপনার পেমেন্ট রিজেক্টেড হয়ে যাবে। যে সকল পেমেন্ট রিজেক্টেড হবে তা আর দেওযা হয় না।

যে সকল কারনে পেমেন্ট রিজেক্টেড করা হয়ঃ

  • প্রতিটা উইথড্র জন্য আপনার একাউন্টে সর্বনিম্ন ১০টি অনুমোদিত পোষ্ট থাকতে হবে।
  • আপনার রেফারে একাধিক ইনএকটিভ একাউন্ট তৈরি হলে বা ফেইক একাউন্ট তৈরি হলে।
  • আপনি যদি প্রতি ৫০০ পয়েন্টে উপার্জন পরে একটি বিজ্ঞাপন ক্লিক করে ২ মিনিট অপেক্ষা না করেন।
  • আপনি প্রতিটা ভিডিও সম্পর্ণ না দেখে যদি একটু একটু দেখে পয়েন্ট উপার্জন করে থাকেন।
  • বাংলাদেশ থেকে আপনি যদি বিটকয়েন বা পেপাল ব্যবহার করেন অথবা বিকাশ, রকেট এজেন্ট নাম্বার এ উইথড্র করেন।
  • আপনার একাউন্টি ইতিমধ্য নিষিদ্ধ /Banned করা হয়ে থাকে তা হলেও আপনার পেমেন্ট রিজেক্টেড হয়ে যাবে।
  • আপনি যদি নিজের প্রোফাইলে সঠিক তথ্য ব্যবহার না করেন, যেমনঃ পূর্ণ নাম, ইমেল, এবং ফেসবুক URL ব্যবহার না করে যদি উইথড্র করে থাকেন ।
  • আপনার একাউন্ট যদি একাধিন invalid click হয়, যেমন আপনি কারন বাদে একাধির বিজ্ঞাপন ক্লিক করছে এবং সেখানে ২ মিনিট অপেক্ষা না করেন ।
  • প্রথম বার পেমেন্ট পাবার পরে যদি আপনি পেমেন্টে স্ক্রিনশট সহ আমাদের ফেসবুক গুরুপে পোষ্ট না করেন, তা হলে ‌আপনার দ্বিতীয় পেমেন্টি রিজেক্টেড করা হবে।

প্রশ্নঃ সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে কি কি কারনে একাউন্টি নিষিদ্ধ /Banned করা হয়ে থাকে ??

উত্তরঃ সোসিও নেটওয়ার্ক কাজের যে সকল শর্ত এবং নিয়ম আছে তা থেকে আপনি কোনটি লঙ্ঘন করলে, আপনার একাউন্টে উপরে নিষেধাজ্ঞা জারি করা হবে। নিচে প্রধান কিছু কারণ দেওযা হলোঃ

  • অশ্লীল, পর্ণগ্রাফি বা অশালীন কোন স্ট্যাটাস, ছবি, ভিডিও, পোস্ট করলে আপনার পোস্ট রিমুভে সাথে সাথে আপনার একাউন্টে উপরে নিষেধাজ্ঞা জারি করা হবে।
  • সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে থেকে কোন ছবি, ভিডিও ডাউনলোড করে সেটি পুনরায় সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে পোস্ট করলেও আপনার একাউন্টে উপরে নিষেধাজ্ঞা জারি করা হবে।
  • সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে কোন ব্যবহারকারীর পোষ্টে কোন প্রকার বাজে অথবা অযৌক্তিক/যুক্তিহীন মন্তব্য যেমনঃ “উইআক” “ত্বট্চটবনে” “uhsfydf” “ywuyser” তা হলেও আপনার একাউন্টে উপরে নিষেধাজ্ঞা জারি করা হবে।
  • সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে এর টেলিগ্রাম গুরুপে নিজের ব্যক্তিগত হতাশা বা আক্রোশ অন্যের উপর বর্ষণ করা বা কোন ছুতো ধরে রাগারাগি করে অভদ্রতা বা বিশৃংখলা সৃষ্টি করলেও আপনার একাউন্টে উপরে নিষেধাজ্ঞা জারি করা হবে।
  • আপনার যে কোন বিষয় সুবিধা অসুবিধা প্রশ্ন আমাদের সাথে সুন্দর ব্যবহারে সাথে শেয়ার করুন। কোন প্রকার অশোভন আচরণ রাগারাগি কিংবা অভদ্রতা বা বিশৃংখলা সৃষ্টি করলেও আপনার একাউন্টে উপরে নিষেধাজ্ঞা জারি করা হবে।
  • কোন সদস্যের যথার্থ অনুমতি না নিয়ে ব্যক্তিগত বার্তা পাঠালে এবং সে যদি আপনার নামে অভিযোগ করলে তা হলেও আপনার একাউন্টে উপরে নিষেধাজ্ঞা জারি করা হবে।
  • সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে বিজ্ঞাপন প্রচারণা মুলক পোস্ট করলে যেমনঃ ইউটিউব, অ্যাপ্লিকেশন, ওয়েবসাইট সহ যে কোন বিজ্ঞাপন মুলক পোস্ট যার সাথে ব্যক্তিস্বার্থ বা আর্থিকস্বার্থ জড়িয়ে আছে এমন পোস্ট করলেও আপনার একাউন্টে উপরে নিষেধাজ্ঞা জারি করা হবে।
  • আপনার একাউন্ট থেকে কোন প্রকার প্রতারনা স্প্যামিং কার্যক্রম কর্তৃপক্ষের নজরে আসলে ও আপনার একাউন্টে উপরে নিষেধাজ্ঞা জারি করা হবে।

প্রশ্নঃ সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে কি বাধ্যতামূলক একাউন্ট ভেরিফাই করতে হবে ? এবং ভেরিফাই একাউন্টে সুবিধা এবং অসুবিধা কি কি ?

উত্তরঃ সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে কারো জন্য একাউন্ট ভেরিফাই করা বাধ্যতামূলক না। এমনিতে আপনি এখানে কাজ করা থেকে পেমেন্ট নেওয়া কোন কিছুর জন্য ভেরিফাই ধরকার হবে না। ভেরিফাইড একাউন্টে সুবিধা এবং অসুবিধা নিচে দেওযা হলোঃ

ভেরিফাইড একাউন্টে সুবিধাঃ

  • ভেরিফাইড ব্যবহারকারি দিনে ৪টি পোস্ট করতে পারবে যেখানে সাধারণ ব্যবহারকারি দিনে একটি বেশি পোস্ট করতে পারবে না।
  • ভেরিফাইড ব্যবহারকারি কোন পোষ্ট পর্যালোচনা বা অনুমতির জন্য অপেক্ষায় থাকবে না, পোষ্টে সাথে সাথে প্রকাশ হয়ে যাবে। যেখানে যেখানে সাধারণ ব্যবহারকারির প্রতিটা পোস্ট পর্যালোচনা বা অনুমতির জন্য অপেক্ষায় থাকে এবং এডমিন অনুমোদিত পরে প্রকাশ হয়ে থাকে।
  • ভেরিফাইড ব্যবহারকারি উইথড্র করলে সেটি আমরা ২৪ থেকে ৪৮ ঘন্টার মাঝে পেমেন্ট করে থাকি। যেখানে সাধারণ ব্যবহারকারি উইথড্র করলে মাসের ১৫-১৬ তারিখ অথবা মাসের ৪-৫ তারিখ পেমেন্ট পয়ে থাকে।

ভেরিফাইড একাউন্টে অসুবিধাঃ

  • ভেরিফাইড ব্যবহারকারি পোস্ট পপর্যালোচনা বা অনুমতির জন্য অপেক্ষায় থাকবে না, পোষ্টে সাথে সাথে প্রকাশ হয়ে যাবে। এর কারনে যদি আপনি নিয়মে বাইরে পোস্ট করেন এবং এডমিন যদি আপনার ৩টি পোষ্ট রিমুভ করে তা হলে আপনার ভেরিফাই চলে যাবে এমন কি আপনার একাউন্টে উপরে নিষেধাজ্ঞা জারি করা হবে।
  • ভেরিফাইড ব্যবহারকারি যেমন কিছু বিষয় ক্ষমা দৃষ্টিতে দেখা হবে তেমনি, কিছু বিষয়কে ভুল না ইচ্ছা কৃত অপরাধ বলে বিবেচিত হবে। কারন আপনার ধারা ভুল হবার কোন কারন নাই যদি ইচ্ছা করে না করেন। এবং যে সকল বিষয় ভুল হতে পারে সেইটা ক্ষমা দৃষ্টিতে দেখা হবে।

প্রশ্নঃ সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে একাউন্ট ভেরিফাই কি ভাবে করতে হবে ??

উত্তরঃ একাউন্ট ভেরিফাই নিয়ম একটি লম্বা কার্যক্রম, যার কারন এখানে চাইলে যে কেও একাউন্ট ভেরিফাই করতে পারবে না।  সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে আপনার একাউন্টি ভেরিফাই জন্য আপনাকে মোট দু্ইটি ধাপ অতিক্রম করতে হবে যা নিচে দেওযা হলোঃ

  • আপনাকে সোসিও নেটওয়ার্ক থেকে সর্বনিম্ন ৩টি পেমেন্ট পেতে হবে।
  • আপনার একাউন্টে সর্বনিম্ন ৩০টি অনুমোদিত পোষ্ট থাকতে হবে।
  • সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশন ও টেলিগ্রাম গ্রুপে একটিভ থাকতে হবে।
  • আপনার সোসিও নেটওয়ার্ক একাউন্টে সর্বনিম্ন ২৫০+ followers থাকা আবশ্যক।
  • আপনার সোসিও নেটওয়ার্ক একাউন্ট সাথে যে ফেসবুক একাউন্টে যুক্ত সেটি আপনার ব্যক্তিগত ফেসবুক একাউন্ট এবং রিয়ের নামে থাকতে হবে।

উপরে প্রতিটা ধাপ সম্পূর্ণ পরে আপনি আপনার সোসিও নেটওয়ার্ক একাউন্টি ভেরিফাই জন্য ইমেলের মাধ্যমে অনুরোধ পাঠাতে পারেন। অনুরোধ পাঠাবার সঠিক নিয়ম নিচে দেওয়া হলোঃ

আপনাকে একটি ইমেল করতে হবে । সেখানে আপনি আপনার মেধা বা রুচি মত লিখতে পারবেন। ইমেলের বিষয় দিবেন, একাউন্টে ভেরিফাই জন্য অনুরোধ বা ইত্যাদি এবং ইমেলে আপনার নাম, ইমেল, এবং আপনার প্রোফাইলের একটি স্ক্রিনশট পাঠাতে হবে। আমাদের ইমেল ঠিকানাঃ [email protected] ইমেল পাঠানোর পরে এডমিন প্যানেল আপনার একাউন্টি পর্যালোচনা করবে এবং ৭ কর্মদিবস মাঝে একটি ইমেলে জানানো হবে।

 


প্রশ্নঃ সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশ মাঝে মাঝে বন্ধ হয়ে যাচ্ছে এবং লেখা আসছে উনফর্চুনেটলি, সোসিও নেটওয়ার্ক হস্ স্টপেড/Unfortunately, Socio Network has stopped ?

উত্তরঃ এই সমস্যাটি অনেক কারনে হতে পারে, যার জন্য আপনি আপনার অ্যাপ্লিকেশনে রিমুভ করে দিন এবং গুগল প্লে স্টোর থেকে পুনরায় ডাউনলোড করুন। এর পরেও যদি সমস্যাটি সমাধান না হয় তা হলে অন্য ফোন দিয়ে চেষ্টা করুন আশা করি কাজ হবে কারন সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে কিছু কিছু ফোনে সঠিক ভাবে সাপর্ট করছে না যার কারনে এই ধরনে সমস্যা তৈরি হচ্ছে ।

অন্য সদস্য যারা আছেন আপনারা প্রতেকে প্রতি দিন কাজের শেষে অ্যাপ্লিকেশনের সেটিংস থেকে ক্লিয়ার ক্যাশে করুন যার কারনে অনেক প্রকার সমস্যা হবে না এবং অ্যাপ্লিকেশনে বা আপনার ফোন স্লো হবে না এবং প্রতি ৩ থেকে ৪ দিন পরে পরে সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনের ক্লিয়ার ডাটা করুন এটিও অনেক গুরুত্বপূর্ণ।

কি ভাবে সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনের ক্লিয়ার ক্যাশে এবং ক্লিয়ার ডাটা করবেন বিস্তারিত নিচের ভিডিওতে দেখুন।


 

সোশ্যিয় নেটওয়ার্ক বিষয় আপনাদের প্রশ্ন এবং আমাদের উত্তর !!
———————————–

প্রশ্নঃ আমি রেজিস্ট্রেশন সময় কোন রেফারেন্স কোন ব্যবহার করি নাই, তা হলে কি পরে কোন প্রকার সমস্যা হতে পারে??

উত্তরঃ রেজিস্ট্রেশন সময় যদি আপনার কোন বন্ধ বা পরিচিত কারো রেফারেন্স কোড থেকে থাকে তা হলে সেটি ব্যবহার করতে পারেন না থাকলে করবেন না এটি কোন প্রকার বাধ্যতামূলক না, তাই রেফারেন্স কোড ব্যবহার না করলে কোন সমস্যা হবে না।

প্রশ্নঃ সোশ্যিয় নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনটি যে কোন জাইগাতে শেয়ার করতে পারবো আমার রেফারেন্স কোড সহ ?

উত্তরঃ হ্যা আপনি শেয়ার করতে পারেন এবং প্রতি রেফারে আপনি ১৫০ পয়েন্ট করে পাবেন। আগে আমাদের রেফারে জন্য ৩০০ পয়েন্ট ছিলো কিন্তু কিছু প্রতারক কারনে এটি কমিয়ে মাত্র ১৫০ করা হয়ছে।

প্রশ্নঃ একটি ফোন বা ইন্টারনেট কানেকশন দিয়ে একের অধিক একাউন্ট ব্যবহার করা যাবে?

উত্তরঃ না, আপনি যদি একটি ফোন বা ইন্টারনেট কানেকশন দিয়ে একের অধিক একাউন্ট ব্যবহার করেন তা হলে উইথড্র পরে আপনার পেমেন্ট রিজেক্টেড হবে এবং আপনার একাউন্টে উপরে নিষেধাজ্ঞা জারি করা হবে।

প্রশ্নঃ সোশ্যিয় নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনটি যে কোন দেশ থেকে ব্যবহার করা যাবে এবং VPN ব্যবহার করলে কোন সমস্যা হবে?

উত্তরঃ হ্যা, সোশ্যিয় নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনটি যে কোন দেশ থেকে ব্যবহার করতে পারবেন। জ্বী না  VPN ব্যবহার কোন প্রকার সমস্যা নাই এবং আমরা পরামর্শ দিয়ে থাকি VPN ব্যবহার করার জন্য।

প্রশ্নঃ পেমেন্ট পাবার কত সময় এর মাঝে আমাকে পেমেন্টে স্ক্রিনশট এবং অ্যাপ্লিকেশনের নাম/ ইমেল/ সহ ফেসবুক গুরুপে পোষ্ট করতে হবে এবং এটি না করলে কি হবে  ??

উত্তরঃ আপনাকে প্রতিবার পেমেন্ট পাবার ৭২ ঘন্টার মাঝে সঠিক নিয়মে আমাদের ফেসবুক গুরুপে পোস্ট করতে হবে । যদি কোন কারনে আপনি পোষ্ট না করেন তা হলে পরবর্ততে যখন আপনি উইথড্র করবেন তখন আপনার পেমেন্টি রিজেক্টেড হয়ে যাবে।

প্রশ্নঃ সোশ্যিয় নেটওয়ার্ক কত সময় পরে পরে পোস্ট অনুমোদিত করে থাকে বা দিনে কত বার পোস্ট অনুমোদিত করা হয়ে থাকে  ??

উত্তরঃ আমরা কোন নির্দিষ্ট সময় এ পোষ্ট অনুমোদিত করি না এবং এটি দিনে ৩-৭ বার হতে পারে এটি সম্পূর্ন নিরভার করে আপনাদের উপরে কারন আমরা প্রতি বার ১২-২০ টা পোস্ট অনুমোদিত করে থাকে এবং যখনি দেখি সেই সকল পোষ্টে ৩০০+ ভিউ হয়ে গেছে তখনি আবার নতুন পোস্ট অনুমোদিত দিয়ে থাকি সুতরাং যত তারাতারি আগের পোস্ট ৩০০+ ভিউ হবে ততটাই তারাতারি নতুন পোস্ট প্রকাশ হবে।

প্রশ্নঃ কত পয়েন্ট হলে পেমেন্ট নিতে পারবো এবং পেমেন্ট কি ভাবে পাবো ??

উত্তরঃ ১০ হাজার পয়েন্ট বা ১ ডলার হলে আপনি বিকাশ / রকেট  এ উইথড্র করতে পারবেন, যদি আপনি বাংলাদেশের বাইরে পেমেন্ট নিতে চান তা হলে পেপালে উইথড্র করতে পারবেন।

প্রশ্নঃ আমি ইতিমধ্যে দুইটি একাউন্ট তৈরি করে ফেলেছি এখন এটি সমাধান কি এবং আমি অঙ্গীকার করছি পরবর্তীতে এমন ভুল আর হবে না।

উত্তরঃ যদি আপনি একটি একাউন্ট দিয়ে কাজ করতে চান এবং এখনো উইথড্র না করে থাকেন তা হলে আপনি ইমেল করে আপনার একটি একাউন্ট বন্ধ করতে পারবেন । প্রথমে আপনি আপনার যে একাউন্টি বন্ধ করতে চান সেই একাউন্টে প্রোফাইল যান এবং এডিট প্রোফাইল ক্লিক করুন এবং যে পেজটি আসবে তার একটি স্ক্রিনশট নিন এবং আমাদের সোসিও নেটওয়ার্কে এর ইমেলে যে একাউন্ট বন্ধ করতে চান তার নাম ইমেল এবং স্ক্রিনশটি পাঠিয়ে দিন । আমাদের সোসিও নেটওয়ার্কে এর ইমেলে ঠিকানাঃ [email protected]

প্রশ্নঃ আমার মাঝে মাঝে সোশ্যিয় নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনটি বন্ধ হয়ে যাচ্ছে নিজে থেকে বা ভিডিও / ছবি পোস্ট করতে গেলে কিছু ইরর আসছে, এটির কারন বা সমাধান কি?

উত্তরঃ এই সমস্যা সবার হচ্ছে না কিছু সদস্য এমনটি হচ্ছে যার মানে তার ফোনে এই অ্যাপ্লিকেশনটি ভালো কাজ করছে না তাই মাঝে মাঝে এমনটি হচ্ছে তবে আমরা পরবর্ত আপডেট এই সমস্যা সমাধানে চেষ্টা করবো।

প্রশ্নঃ পোস্ট/ ছবি/ ভিডিও দেখলে শেয়ার করলে পয়েন্ট পাওয়া যায় কিন্তু Comment/ মন্তম্য বা লাইক দিলে তো কিছু পাওয়া যায় না তা হলে কেনো Comment/ মন্তম্য বা লাইক দেওযা লাগবে ?

উত্তরঃ ফেসবুক বা অন্য সকল সাইটে পোষ্টে আপনি কেনো লাইক বা Comment/ মন্তম্য করে থাকেন সেখানে কি আপনাকে পেমেন্ট করে থাকে ?? এখানে করে থাকে এবং আপনি যদি মানুষে পোস্ট লাইক বা মন্তম্য করেন তার পোস্ট বিষয় নিয়ে তা হলে সে অনুপ্রেরণা পাবে আপনাদের থেকে যার কারনে সে আরো ভালো এবং মানসম্মত মনে পোস্ট করেব তার থেকে আপনার আয় হবে সুতরাং আপনার উচিত প্রতিটা পোস্ট / ভিডিও / ছবিতে লাইক দেওয়া এবং Comment আপনার মন্তম্য জানানো ।

প্রশ্নঃ প্রতি ৫০০ পয়েন্ট উপার্জন করার পরে যে বিজ্ঞাপন দেখার কথা বলা হয়েছে সেটা কোথায় পাবো?

উত্তরঃ আপনাদের উপরে আগে বলা হয়ছে যে Favorite বাটন ক্লিক করে রাখতে এবং আপনারা ইতিমধ্য দেখছেন Favorite বাটন ক্লিক করলে একটি বিজ্ঞাপন দেখানো হয় এবং বিজ্ঞাপন কিছু ছবি নিচে দেওয়া হলো (নিচের ছবি দিখুন)

উপরে ছবি দেখুন তা হলে আপনি বুঝতে পারবেন কোন গুলো বিজ্ঞাপন এবং আপনি সব সময় চেস্ট করবেন Favorite বাটন ক্লিক করলে যে বিজ্ঞাপন সেটিতে ক্রিক করতে এবং ২ মিনিট সেখানে অপেক্ষা করতে ।

প্রশ্নঃ আমি আপনাদের সকল নিয়ম মেনে পোস্ট করছি তার পরেও আমার ছবি বা ভিডিও Approved / অনুমোদিত দেওয়া হচ্ছে না কেনো ?

উত্তরঃ কোন না কোন সমস্যা থাকছে আপনার ছবি বা ভিডিও পোস্টে যেমন ছবি বা ভিডিও পোস্টে সময় আপনি Image Title পরিবর্ত করছেন না ।  (নিচের ছবিটি দেখুন)

সেখানে আপনার ছবি যে নামে সেভ করা সেই নাম দেখানো হচ্ছে এবং সেটি পরিবর্ত না করে পোস্ট করছেন বা আপনার করা পোস্টি আগে কেও করছে, এক পোস্ট এক বারে বেশি Approved / অনুমোদিত দেওয়া হয় না, বা আপনার ছবি বা ভিডিও পোষ্টে সময় আপনি Categories বা Languages ঘরে কিছু ব্যবহার করছেন না। অথবা Categories বা Languages ভুল বা একাধিক Categories বা Languages ব্যবহার করছেন অথবা আপনার পোষ্টটি আমাদের কাছে মানসম্মত মনে হচ্ছে না। এবং ভিডিও পোষ্টে সময় ভিডিও 10MB কম এবং ১ মিনিটে কম হতে হবে।

প্রশ্নঃ সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে আমি অনেক ভিডিও পোস্ট দেখে ফেলছি এখন আমি বুঝতে পারছি না কোনটা দেখছি এবং কোনটা দেখি নাই যার কারনে দেখা পোষ্ট আবার দেখছি এবং পয়েন্ট পাচ্ছি না এটির সমাধান কি?

উত্তরঃ হ্যা এটি সকলে জন্য একটি সমস্যা তবে আপনি চাইলে ছোট একটি কৌশল ব্যবহার করে এর সমাধান করতে পারেন খুব সহজে বিস্তারিত বুঝতে (নিচের ছবি দেখুন)

আপনি যখন ভিডিও / ছবি / পোস্ট দেখবেন তখন উপরে ছবির মত Like & Favorite বাটন দেখতে পাবেন এবং আপনি যদি প্রতিটা পোস্ট Like & Favorite এ ক্লিক করে রাখেন তা হলে আপনার বুঝতে অনেক সহজ হবে আপনি কোন পোষ্ট / ভিডিও / ছবি ইতিমধ্য দেখে ফেলেছেন, (নিচের ছবিটি দেখুন)

উপরে ছবিতে আপনি দেখতে পাচ্ছেন কিছু Favorite বাটন যেটি লাল হয়ে আছে এবং কিছু সাদা হয়ে আছে এবং আপনি বুঝতে পারছেন কোন পোষ্ট/ ছবি / ভিডিও আপনি ইতিমধ্য দেখেছেন কারন দেখা পোষ্ট / ছবি / ভিডিও Favorite বাটর লাল হচ্ছে আছে সুতরাং সেই সব পোষ্ট / ভিডিও / ছবি আপনার আবার ওপেন না করলে হবে যে গুলো সাদা শুধু সেই গুলো দেখুন এবং Favorite বাটন ক্লিক করে রাখুন এই ভাবে আপনি খুব সহজে জানতে বা বুঝতে পারবেন কোন পোষ্ট আপনার দেখা হয়ছে এবং কোন পোষ্ট আপনাকে দেখতে হবে।


আমরা এখানে উল্লেখিত কোন বিষয যদি মিস করে থাকি বা সোশ্যিয় নেটওয়ার্ক অ্যাপ্লিকেশন সম্পর্কিত আপনার অন্যা কোন প্রশ্ন থাকে, তাহলে আমাদেরকে টেলিগ্রাম গুরুপে বা যেগাযোগ পেজে প্রশ্ন করতে পারেন। টেলিগ্রাম গুরুপে যোগ দিয়ে আপনি গুরুপে পিন পোস্টি পড়ুন এবং গুরুপে সকল নিয়ম মেনে ম্যসেজ করুন।


নিচে সোসিও নেটওয়ার্কে অ্যাপ্লিকেশনের সকল গুরুত্বপূর্ণ লিংক দেওযা হলোঃ

➡️ সোসিও নেটওয়ার্কে অফিশিয়াল ফেসবুক পেজ লিংক !! 👇

➡️ সোসিও নেটওয়ার্কে অফিশিয়াল ফেসবুক গুরুপ লিংক !! 👇

➡️ সোসিও নেটওয়ার্কে অফিশিয়াল টেলিগ্রাম গ্রুপ লিংক !! 👇

➡️ সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে ডাউনলোড লিংক !! 👇


আপনি উপরে প্রতিটা লাইন সঠিক ভাবে পড়ে যদি এখানে কাজ করেন এবং সোশ্যিয় নেটওয়ার্ক কোন প্রকার নিয়ম লঙ্ঘন না করেন তা হলে আপনি সোশ্যিয় নেটওয়ার্ক থেকে ১০০০% পেমেন্ট পাবেন কিন্তু আপনি যদি উপরে কোন নিয়ম লঙ্ঘন করেন তা হলে আপনি ৫০০০% পেমেন্ট পাবেন না । সুতরাং যদি আপনি পেমেন্টে জন্য এখানে কাজ করতে চান তা হলে আপনাকে প্রতিটা নিয়ম মেনে কাজ করতে হবে।  এছাড়া আপনি সোশ্যিয় নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনটি শুধু মাত্র বিনোদন জন্য ব্যবহার করতে পারেন।

প্রশ্ন-উত্তরে অংশগ্রহণ করে অর্থ উপার্জন জন্য এখানে নিবন্ধন করুন, বিস্তারিত জন্য এখানে প্রবেশ করুন