সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে কাজের নিয়ম ও শর্তাবলী !!

প্রিয় ব্যবহারকারী প্রথমে ধন্যবাদ জানা‌ই আমাদের অ্যাপ্লিকেশন সোসিও নেটওয়ার্কে কাজের আগ্রহ প্রকাশের জন্য । আমরা এখানে আপনাদের সাথে আলোচনা করবো সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে কাজের নিয়ম ও শর্তাবলী এবং আপনাদের সাধারন কিছু প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করবো।

শুরু করার আগে একটি গুরুত্বপূর্ণ বিষয়, এখানে বলা প্রতিটি বিষয় বুঝার চেস্টা করুন যদি কোন বিষয় বুঝতে না পারেন তা হলে আমাদের সাথে যোগাযোগ করুন কিন্তু না বুঝে বা এখানে বলা নিয়মে বাইরে কোন প্রকার কাজ করলে আপনি পেমেন্ট পাবেন না এটি আমি গ্যারান্টি দিচ্ছি। সুতরাং ৭ দিন কষ্ট করে পেমেন্ট না পাওয়ার থেকে সেই ভালো এক দিন কস্ট করে ২ ঘন্টা সময় দিয়ে সম্পূর্ণ পোস্টি পড়ুন এবং বুঝে তার পারে কাজ শুরু করুন।

প্রথমে বলে রাখি সোসিও নেটওয়ার্কে কাজ করতে এবং সব সময় নতুন আপডেট সবার আগে পেতে হলে আপনাকে আমাদের Telegram Channel যোগ দিতে হবে । Telegram Channel Joint Link

প্রশ্নঃ সোসিও নেটওয়ার্কে অ্যাপ্লিকেশনটি আসলে কি এবং কি ভাবে কাজ করে??
উত্তরঃ সোসিও নেটওয়ার্কে অ্যাপ্লিকেশনটি আসলে সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে মত একটি অ্যাপ্লিকেশন । এখানে আপনি টুইটার বা ফেসবুকে মত হাজার ও মেমবারে, ছবি, ভিডিও পোষ্ট দেখতে পাবেন  এবং শেয়ার করতে পারবেন আপনার ফেসবুক / ইন্সটগ্রাম / টুইটার সহ সকল সামাজিক মিডিয়া সাইটে এবং তার মাধ্যমে আনলিমিট পয়েন্ট উপার্জন করতে পারেন। পয়েন্ট থেকে আপনি ক্যাশ করতে পারবেন ডলার বা বাংলাদেশি টাকাতে । এবং টুইটারে মত আপনি চাইলে যে কোন ব্যবহারকারীকে অনুসরণ (Follow) করতে পারবেন ।

প্রশ্নঃ সোসিও নেটওয়ার্কে অ্যাপ্লিকেশনটি কোথায় পাওয়া যাবে এবং কি ভাবে ডাউনলোড করতে হবে?
উত্তরঃ সোসিও নেটওয়ার্কে অ্যাপ্লিকেশনটি আপনি গুগল প্লে স্টোর থেকে খুব সহজে ডাউনলোড করতে পারবেন, ডাউনলোড লিংক নিচে দেওয়া হলো।

প্রশ্নঃ সোসিও নেটওয়ার্কে অ্যাপ্লিকেশনটি ডাউনলোডে পরে কি ভাবে এখানে একাউন্ট তৈরি করতে হবে ??

উত্তরঃ সোসিও নেটওয়ার্কে অ্যাপ্লিকেশনটি ডাউনলোডে পরে ইনস্টল করুন এবং খুলুন / চালু করুন এবং ইংরেজি / হিন্দি / বাংলা / উর্দু / নেপালি / রাশিয়ান / ইন্দোনেশিয়ান থেকে আপনার ভাষাটি নির্বাচন করুন, বা All Languages ব্যবহার করতে পারেন। (নিচের ছবিটির মত)

এখন উপরে মেনু বারে ক্লিক করুন এবং লগইন / রেজিস্টার – Login / Register এ ক্লিক করুন। (নিচের ছবির মত)

আপনি আপনার ফেসবুক বা গুগল একাউন্টে মাধ্যমে এখানে লগইন/ Login করতে পারবেন খুব সহজে। (নিচের ছবির মত)

সফল ভাবে লগইন/ Login পরে আপনার কাছে একটি Reference Code চাইবে যেখানে আপনি এই কোডটি ব্যবহার করতে পারেনঃ 05dc22d5 (নিচের ছবির মত) আপনি ইতিমধ্য একাউন্ট তৈরি করেফেলছেন এবং কোন Reference Code ব্যবহার করেন নাই তা হলে ও কোন সমস্যা নাই কারন এটি বাধ্যতামূলক না আপনার কাছে রেফার কোড থাকলে ব্যবহার করবেন না থাকলে নাই।

Login / Register সফল ভাবে শেষ হয়েছে এখন আপনি My Profile বাটনে ক্লিক করুন। এবং সেখানে আপনার সঠিক তথ্য দিয়ে SAVE বাটনে ক্লিক করুন। (নিচের ছবির মত)

যদি আপনার ইমেল নাম এবং আপনার নাম রিয়ের না হয় তা হলে Full Name পরিবর্ত করে আপনার রিয়ের নাম বা আপনার ফেসবুকে নামের সাথে মিল করে নাম ব্যবহার করবেন। এবং উপরে ছবিতে আপনি দেখতে পাচ্ছেন Facebook URL / Twitter URL / Instagram URL দিতে বলা হয়েছে এখানে আপনি আপনার যে যে একাউন্টে আছে যেমন Facebook URL / Twitter URL / Instagram তার URL দিন এবং ইমেলে এবং ফেসবুকে বাধ্যতামূলক দিতে হবে। আপনার যে ইমেল দিয়ে আপনি Login করছেন যদি ফেসবুক দিয়ে করে থাকেন তা হলে ফেসবুকে যে ইমেল ব্যবহার করছেন সেটি দিবেন এবং Save করুন।

উপরে দেওয়া প্রতিটা বিষয় আরো ভালোভাবে বুঝতে নিচের ভিডিওটি দেখুন।

#এর পরে আপনি নিচের ছবির মত ২টি বাটন পাবেন Rate App and Share this app প্রথমে আপনি Share this app বাটনে ক্লিক করুন এবং app টি আপনার ফেসবুক এ শেয়ার করুন (নিচের ছবির মত)

শেয়ার শেষ হলে আপনি Rate App বাটনে ক্লিক করুন এবং গুগল প্লে স্টোর অ্যাপ্লিকেশনে একটি রিভিও দিন । (নিচের ছবির মত)

প্রশ্নঃ সোসিও নেটওয়ার্কে অ্যাপ্লিকেশন থেকে কি কি ভাবে পয়েন্ট উপার্জন করা যাবে??

উত্তরঃ সোসিও নেটওয়ার্কে অ্যাপ্লিকেশনে আপনি নতুন নতুন ভিডিও ছবি এবং স্ট্যাটাস আপলোড / পোস্ট করে এবং অন্য ব্যবহারকারীদের ভিডিও ছবি এবং স্ট্যাটাস দেখে ও আপনার ফেসবুক / টুইটার / ইনস্টগ্রাম শেয়ারে মাধ্যমে আপনি পয়েন্ট উপার্জন করতে পারবেন। এছারাও রেফারেন্স মাধমে আপনি পয়েন্ট উপার্জন করতে পারবেন। আপনার রেফার কোড ব্যবহার করে যদি কেও একাউন্ট তৈরি করে তা হলে সাথে সাথে আপনি রেফারেন্স বোনাস / কমিশন পেয়ে যাবেনা। আপনার রেফারেন্স কোডটি আপনার My Earning মাঝে পয়ে যাবেন । (নিচের ছবির মত)

প্রশ্নঃ সোসিও নেটওয়ার্কে অ্যাপ্লিকেশন পয়েন্ট কি ভাবে ডলার/টাকা তে Withdraw করতে হবে?

উত্তরঃ সোসিও নেটওয়ার্কে অ্যাপ্লিকেশন থেকে আপনি PayPal / Bitcoin / Bkash / Rocket মাধ্যমে পেমেন্ট নিতে পারবেন। Withdraw জন্য প্রথমে My Earning যান এবং সেখান থেকে Request Withdraw বাটনে ক্লিক করুন এবং আপনি কোন পদ্ধতিতে পেমেন্ট নিতে চান (বাংলাদেশ থেকে শুধু মাত্র পার্সোনাল বিকাশ & রকেট এ পেমেন্ট দিতে পারবেন) সেটি নির্বাচন করুন এবং আপনার পেমেন্ট একাউন্ট টি দিন এবং SEND REQUEST ক্লিক করুন। (নিচের ছবির মত)

সঠিক ভাবে Withdraw শেষ হলে আপনি Withdraw History বাটনে ক্লিক করুন এবং সেখানে দেখতে পাবেন কত ডলার Withdraw হয়ছে এবং কত তারিখ এবং কি অবস্থাতে আছে । (নিচের ছবির মত)

প্রশ্নঃ উইথড্র করার কত সময় মাঝে আপনারা পেমেন্ট করে থাকেন এবং প্রতি ডলারে জন্য বাংলাদেশি টাকাতে কত টাকা দিয়ে থাকেন?

উত্তরঃ আপনি যে তারিখে উইথড্র করবেন সেই তারিখে প্রতি ডলারে যে রেট চলবে তা থেকে ৫ টাকা কমে আপনি পেমেন্ট পাবেন যেমন আজ প্রতি ডলার = বাংলাদেশি টাকাতে চলছে ৮৪.৪৯ টাকা তা হলে আপনি আজ উইথড্র দিলে প্রতি ডলারে জন্য পাবেন ৭৯.৪৯ টাকা। এখানে ক্লিক করলে আপনি আজকের ডলার রেট দেখতে পাবেন। Crack here 

আমরা প্রতিটি উইথড্র পেমেন্ট ১ থেকে ৩ কর্মদিবসের মাঝে করে থাকি । আপনি উইথড্র পরে আপনার পেমেন্টি ১ থেকে ৩ কর্মদিবসের ভিতরে পেয়ে যাবেন। আপনি প্রতি বার পেমেন্ট পাবার পরে আপনাকে পেমেন্টে স্ক্রিনশট এবং অ্যাপ্লিকেশনের নাম/ ইমেল/ সহ আমাদের ফেসবুক গুরুপে পোষ্ট করতে হবে । আমাদের ফেসবুক গুরুপঃ Easy Earning Group এবং পেমেন্ট পাবার সাথে সাথে আপনাকে নোটিফিকেশন মাধ্যমে জানানো হবে । (নিচের ছবির মত)

প্রশ্নঃ সোসিও নেটওয়ার্কে অ্যাপ্লিকেশনে কাজের সময় যদি কোন প্রকার সমস্যা হয় বা কোন প্রশ্ন থাকে তা হলে আপনাদের সাথে কি ভাবে যোগাযোগ করতে পারবো?

উত্তরঃ আমাদের টেলিগ্রাম গুরুপে যোগ দিয়ে সেখানে আপনি আপনার প্রশ্ন বা সমস্যা জানাতে পারেন Telegram Group Joint Link অথবা সোসিও নেটওয়ার্কে অ্যাপ্লিকেশনে বিষয় আপনার যে কোন সমস্যা / প্রশ্ন / উপদেশ / পরামর্শ দিতে চাইলে আপনি অ্যাপ্লিকেশনে সেটিংস যান এবং সেখানে আপনি দেখতে পাবেন @ Contact US বাটন সেখানে ক্লিক করে আপনার প্রশ্ন বা মতামত আমাদের জানাতে পারেন ।  (নিচের ছবিটি দেখুন)

আপনার প্রশ্নটি পাবার পরে আমরা ২৪ থেকে ৪৮ ঘন্টার মাঝে আপনাদের সাথে যোগাযোগ করে থাকি এবং আপনাদের প্রশ্নে উত্তর দিয়ে থাকি। **তবে মনে রাখবেন সোসিও নেটওয়ার্কে অ্যাপ্লিকেশনে বিষয় আমাদের ফেসবুক গুরুপে কোন প্রশ্ন বা পোস্ট করলে সেই পোষ্ট Approved / অনুমোদিত দেওয়া হবে না এবং সেখানে কোন প্রশ্নে উত্তর বা হের্ল্প করা হবে না আপনাকে শুধু মাত্র @ Contact US অথবা Telegram Group ব্যবহার করে আমাদের সাথে যোগাযোগ করতে হবে।

কি ভাবে উইথড্র বা আমাদের সাথে যোগাযোগ করবেন আরো বিস্তারিত জানতে নিচের ভিডিওটি দেখুন 

প্রশ্নঃ কি কি কারনে পেমেন্ট প্রত্যাখ্যাত / Rejected করা হয়ে থাকে এবং প্রত্যাখ্যাত / Rejected হলে কি সেই পেমেন্ট পাবার কোন উপায় আছে ??

উত্তরঃ সোসিও নেটওয়ার্ক কাজের যে সকল শর্ত এবং নিয়ম আছে তা থেকে আপনি কোনটি লঙ্ঘন করলে আপনার পেমেন্ট প্রত্যাখ্যাত / Rejected হয়ে যাবে। যে সকল পেমেন্ট প্রত্যাখ্যাত / Rejected তার ৯৫% আর দেওযা হয় না।

যে সকল কারনে পেমেন্ট প্রত্যাখ্যাত / Rejected হলে আপনি আর ঐ পেমেন্ট পাবেন না।

# একজন ব্যবহারকারি একটির বেশি দুই একাউন্ট তৈরি বা ব্যবহার করলে। (অতি লোভে তাঁতি নষ্ট)
# আপনার রেফারে একাধিক ইনএকটিভ একাউন্ট তৈরি হলে বা ফেইক একাউন্ট তৈরি হলে। (সুতরাং বুঝে বুঝে রেফার করুন)
# আপনি যদি প্রতি ৫০০ পয়েন্টে একটি বিজ্ঞাপন ক্লিক করে ২ মিনিট অপেক্ষা না করেন।
# আপনার একাউন্ট যদি একাধিন invalid click হয়, যেমন আপনি কারন বাদে একাধির বিজ্ঞাপন ক্লিক করছে এবং সেখানে ২ মিনিট অপেক্ষা না করেন ।
# আপনি প্রতিটা ভিডিও সম্পর্ণ দেখেন নাই একটু একটু দেখে পয়েন্ট নিছেন।
# আপনি একাউন্ট তৈরি পরে আপনার Profile টি সেটাপ করেন নাই সেখানে আপনার ফেসবুক / ইমেল রিয়েল নাম ব্যবহার করেন নাই ।
# বাংলাদেশ থেকে আপনি বিটকয়েন বা পেপালে withdraw করছেন বা আপনি বিকাশ বা রকেট এজেন্ট নাম্বার ব্যবহার করছেন।
# যদি আপনার একাউন্টি ইতিমধ্য নিষিদ্ধ /Banned করা হয়ে থাকে তা হরেও আপনার পেমেন্ট প্রত্যাখ্যাত / Rejected হয়ে যাবে।

প্রশ্নঃ সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে কি কি কারনে একাউন্টি নিষিদ্ধ /Banned করা হয়ে থাকে ??

উত্তরঃ সোসিও নেটওয়ার্ক ব্যবহারে যে সকল শর্ত এবং নিয়ম আছে তা থেকে আপনি কোনটি লঙ্ঘন করলে আপনার একাউন্টি নিষিদ্ধ /Banned করা হবে এবং আমরা মূলত দুইটি সময় একাউন্ট নিষিদ্ধ /Banned করে থাকি এক যখন আপনি কোন পোস্ট বা withdraw করে থাকেন , যে যে কারনে নিষিদ্ধ /Banned করা নিচে দেওয়া হলোঃ

সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে ছবি / ভিডিও পোষ্টঃ

# আপনার করা প্রতিটা পোস্ট আমরা যাচাই করে অনুমোদিত / Approved করে থাকি। যে যে পোস্টে কারনে আমরা একাউন্টি নিষিদ্ধ /Banned করে থাকিঃ

১/অশ্লীল / পর্ণগ্রাফি টাইপের কোন ছবি ভিডিও পোস্ট করলে আপনার পোস্ট রিমুভে সাথে সাথে আপনার ফোন থেকে তৈরি সকল নিষিদ্ধ /Banned করা হবে।

২/ সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে থেকে কোন ছবি ভিডিও পোস্ট ডাউনলোড করে সেটি পুনরায় সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে পোস্ট করলেও আপনার পোষ্টি রিমুভে এবং আপনার একাউন্টি নিষিদ্ধ             /Banned করা হবে।

৩/ সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে আপনি কোন প্রকার বিজ্ঞাপন প্রচারণা মুলক পোস্ট করে থাকেন যেমনঃ আপনার ইউটিউব / আপনার অ্যাপ্লিকেশন / ওয়েবসাইট সহ যে কোন বিজ্ঞাপন মুলক পোস্ট করলে সাথে সাথে আপনার পোস্ট রিমুভ করা হবে এবং আপনার একাউন্ট নিষিদ্ধ /Banned করা হবে।

৪/ সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে কোন ব্যবহারকারীরা পোষ্ট কোন প্রকার বাজে মন্তব্য / Comment করেন এবং সে আপনার নামে অভিযোগ করলে বা এডমিনে নজরে আসলেও আপনার একাউন্ট নিষিদ্ধ /Banned করা হবে।

৫/ সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে যে সকল ভেরিফাইড এবং ফিমেল ব্যবহারকারী সাথে টেলিগ্রাম গুরুপে বা যে কোন ভাবে কারাপ ব্যবহার করা বাজে মন্তব্য বা অশোভন আচরণ করান / Misbehave করলেও আপনাকে নিষিদ্ধ /Banned করা হবে।

৬/ আপনার যে কোন বিষয় সুবিধা অসুবিধা প্রশ্ন আমাদের সাথে সুন্দর ব্যবহারে সাথে শেয়ার করুন। কোন প্রকার অশোভন আচরণ করান / Misbehave করলেও আপনাকে নিষিদ্ধ /Banned করা হবে।

৭/ আপনার একাউন্ট থেকে কোন প্রকার প্রতারনা স্প্যামিং কার্যক্রম কর্তৃপক্ষের নজরে আসলে ও আপনার একাউন্ট নিষিদ্ধ /Banned করা হবে।

সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে উইথড্র/Withdraw পরেঃ

১/ সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে থেকে আপনি উইথড্র/withdraw করার সাথে সাথে আমরা যাচাই করি একটি ফোন বা ইন্টারনেট কানেকশন দিয়ে একের অধিক একাউন্ট ব্যবহার হচ্ছে কি না, যদি হয়ে থাকে সেক্ষত্রে আমরা আপনার পেমেন্ট প্রত্যাখ্যাত / Rejected পাশাপাশি আপনার সকল একাউন্ট ও নিষিদ্ধ /Banned করে থাকি।

২/ সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে থেকে আপনি উইথড্র/withdraw করার সাথে সাথে আমরা যাচাই করি আপনার দেওয়া নাম / ইমেল / ফেসবুক একাউন্ট সঠিক না ফেইক ফেইক তথ্য ব্যবহার করলে ও আমরা আপনার পেমেন্ট প্রত্যাখ্যাত / Rejected পাশাপাশি আপনার সকল একাউন্ট ও নিষিদ্ধ /Banned করে থাকি। যদি কোন তথ্য দেওয়া না থাকে সেক্ষত্রে আমরা আপনার পেমেন্ট প্রত্যাখ্যাত / Rejected করে থাকি এবং আপনাকে সঠিক তথ্য যোগ করার জন্য একটি ইমেল বা এস,এম.এস পাঠিয়ে থাকি।

৩/ সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে বেশি বেশি পয়েন্টে জন্য আপনি ফেইক রেফার তৈরি করলে ও আমরা আপনার পেমেন্ট প্রত্যাখ্যাত / Rejected পাশাপাশি আপনার সকল একাউন্ট ও নিষিদ্ধ /Banned করে থাকি।

৪/ সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে থেকে প্রতি বার পেমেন্ট পাবার পরে আপনাকে পেমেন্টে স্ক্রিনশট এবং অ্যাপ্লিকেশনের নাম/ ইমেল/ সহ ফেসবুক গুরুপে পোষ্ট করতে হবে । যদি কোন বার পেমেন্টে পরে আপনি পোস্ট না করেন তা হলে দ্বিতীয় বার উইথড্র/withdraw পরে আমরা আপনার পেমেন্ট প্রত্যাখ্যাত / Rejected পাশাপাশি আপনার একাউন্ট ও নিষিদ্ধ /Banned করবো।

৫/ সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে কাজের সময় আপনি যদি ভিডিও সম্পূর্ণ না দেখেন এবং Favorite বাটনে ক্লিক করেন নাই, আপনার হিস্ট্রি যাচাই পরে এমনটি পাওয়া গেলেও আমরা আপনার পেমেন্ট প্রত্যাখ্যাত / Rejected করবো একাউন্ট নিষিদ্ধ /Banned না করলেও।

৬/ সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে কাজের সময় প্রতি ৫০০ পয়েন্ট পর পর একটি করে বিজ্ঞাপন ক্লিক করে ২ মিনিট অপেক্ষা না করে থাকলে বা একাধিক invalid click করলে ও আমরা আপনার পেমেন্ট প্রত্যাখ্যাত / Rejected পাশাপাশি আপনার একাউন্ট ও নিষিদ্ধ /Banned করবো।

৭/ সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে থেকে আপনি withdraw পরে আমরা সকর যাচাই বাচাই করে ৬ থেকে ৭২ ঘন্টা মাঝে পেমেন্ট করে থাকে আপনি যদি তার আগে কোন প্রকার অশোভন আচরণ / Misbehave করেন তা হলেও আপনার পেমেন্ট প্রত্যাখ্যাত / Rejected পাশাপাশি আপনার একাউন্ট ও নিষিদ্ধ /Banned করা হবে। এবং যদি কোন কারনে আপনার পেমেন্ট প্রত্যাখ্যাত / Rejected হয়ে থাকে সেক্ষত্রে আপনি প্রত্যাখ্যাত / Rejected কারন জানার অধিকার রাখেন তবে কোন প্রকার অশোভন আচরণ / Misbehave করেন সাথে সাথে আপনার কাউন্ট ও নিষিদ্ধ /Banned করা হবে।

প্রশ্নঃ সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে কি বাধ্যতামূলক একাউন্ট ভেরিফাই করতে হবে ? এবং ভেরিফাই একাউন্টে সুবিধা এবং অসুবিধা কি কি ?

উত্তরঃ সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে কারো জন্য একাউন্ট ভেরিফাই করা বাধ্যতামূলক না তবে কোন কারনে আপনার একাউন্টি ফেইক মনে করে বন্ধ করা হলে আপনি ডকমেন্ট দিয়ে সেটি আবার চালু করতে পারেন তবে এটি করলে আপনি ভেরিফাইড ব্যবহারকারী তালিকায় পরবেন না । এমনিতে আপনি এখানে কাজ করা থেকে পেমেন্ট নেওয়া কোন কিছুর জন্য ভেরিফাই ধরকার হবে না। ভেরিফাইড একাউন্টে সুবিধা এবং অসুবিধা নিচে দেওযা হলোঃ

ভেরিফাইড একাউন্টে সুবিধাঃ

সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে প্রতিটা ভেরিফাইড ব্যবহারকারি সব সময় উনভেরিফিড ব্যবহারকারির থেকে কিছু অতিরিক্ত সুবিধা পেয়ে থাকে যা নিচে বিস্তারিত দেওয়া হলোঃ

১/ ভেরিফাইড ব্যবহারকারি দিনে ৪টি পোস্ট করতে পারবে যেখানে উনভেরিফিড ব্যবহারকারি দিনে একটি বেশি পোস্ট করতে পারবে না।

২/ ভেরিফাইড ব্যবহারকারি কোন পোষ্ট পর্যালোচনা / On Review তে যাবে না পোষ্টে সাথে সাথে প্রকাশ হয়ে যাবে। যেখানে উনভেরিফিড ব্যবহারকারির প্রতিটা পোস্ট পর্যালোচনা / On Review থাকে এবং এডমিন অনুমোদিত / Approved পরে প্রকাশ হয়ে থাকে।

৩/ ভেরিফাইড ব্যবহারকারি উইথড্র করলে সেটি আমরা ১ থেকে ১২ ঘন্টার মাঝে পেমেন্ট করে থাকি (09:00AM To 11:00PM) যেখানে উনভেরিফিড ব্যবহারকারি উইথড্র করলে ১ থেকে ৩ কর্মদিবসের পেমেন্ট করে থাকি।

৪/ ভেরিফাইড ব্যবহারকারি তার যে কোন সমস্যা সুবিধা নিয়ে সরাসরি এডমিনে সাথে আলোচনা করতে পারে। যেখানে উনভেরিফিড ব্যবহারকারির যে কোন সমস্যা বিষয় প্রথমে ভেরিফাইড ব্যবহারকারি দেখে থাকে এবং সে সমাধান না করলে পারলে এডমিন দেখে সমাধান জন্য ১ থেকে ৩ কর্মদিবসের সময় নিয়ে থাকে।

৫/ ভেরিফাইড ব্যবহারকারি যে কোন সময় উনভেরিফিড ব্যবহারকারির বিষয় অভিযোগ জানাতে পারে যা অন্তত গুরুত্ব সাথে পর্যালোচনা করা হয় এবং ভেরিফাইড ব্যবহারকারি উপার্জনের পরিমাণ ও  উনভেরিফিড ব্যবহারকারির থেকে কিছুটা বেশি । এছারাও ভেরিফাইড ব্যবহারকারি আরো কিছু অতিরিক্ত সুবিধা আছে যেটি সম্পূর্ণ অপ্রকাশিত / সিক্রেট ।

ভেরিফাইড একাউন্টে অসুবিধাঃ

সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে প্রতিটা ভেরিফাইড ব্যবহারকারি যেমন কিছু অতিরিক্ত সুবিধা আছে তেমন কিছু অসুবিধা ও আছে, অসুবিধা গুলো নিচে দেওয়া হলোঃ

১/ ভেরিফাইড ব্যবহারকারি পোস্ট পর্যালোচনা / On Review তে যাবে না তার মানে এমনটি না যে আপনি সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে সকল নিয়মে বাইরে পোস্ট করতে পারবেন। আপনার পোস্ট যদি ৩ বার এডমিন রিমুভ করে তা হলে আপনার ভেরিফাই চলে যাবে এমন কি আপনার একাউন্ট ও বন্ধ করা হতে পারে। (নগণ্য / অশ্লীল / পর্ণগ্রাফি টাইপের একটি পোস্টে জন্য সরাসরি একাউন্ট বন্ধ)

২/ ভেরিফাইড ব্যবহারকারি যেমন ছোট বিষয় ক্ষমা দৃষ্টিতে দেখা হবে তেমনি, একাধিক বার ভুলে কারনে বা কোন প্রকার প্রতারনা ধরতে পারলে চিরতরে আমাদের সকল অ্যাপ্লিকেশনে থেকে তার একাউন্ট বন্ধ করা হবে।

৩/ ভেরিফাইড ব্যবহারকারি মানে এমনটি না সে উনভেরিফিড ব্যবহারকারি সাথে খারাপ ব্যবহার করবে এবং তার নামে একাধিক বার অভিযোগ আসলেও বিশেষ ব্যবস্থা গ্রহন করা হবে।

৪/ আপনি এক জন্য ভেরিফাইড ব্যবহারকারি তার কারন হলো আপনি সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে সম্পর্ক সব কিছু খুব ভালো করে জানেন এই কারনে নতুন এবং উনভেরিফিড সকল ব্যবহারকারীকে যে কোন বিষয় সাহায্য করা আপনার দায়িত্ব মাঝে পরে, যার কারনে যে কোন নতুন এবং উনভেরিফিড ব্যবহারকারী আপনাকে তাদের সুবিধা অসুবিধা কথা জানালে বিষয়টি অন্তত গুরুত্ব সাথে দেখবেন।

৫/ আপনি যে কোন বিষয় বা যে কোন ব্যবহারকারির বিষয় এডমিনকে জানাতে পারে এবং রিকোয়েস্ট করতে পারেন তবে কোন প্রকার জোরপূর্বক দাবি করতে পারেন না। যেমন এই একাউন্ট আমার ছোট ভাই মামা খালু লাভার এটি ভেরিফাই করে দিন বা একাউন্ট বন্ধ পুনরায় চালু করে দিন। আপনি শুধু মাত্র জানাতে পারেন সে আপনার পরিচিত এডমিন সেটি বিবেচনা করবে কিন্তু এডমিন থেকে সেই বিষয় কোন রেসপন্স বা প্রতিক্রিয়া না আসলে পুনরায় সেটি বলবেন না। এক্ষত্র কোন প্রকার সতর্কীকরণ বার্তা ছারাই আপনার একাউন্ট উনভেরিফিড হয়ে যেতে পারে।

প্রশ্নঃ সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে একাউন্ট ভেরিফাই কি ভাবে করতে হবে ??

উত্তরঃ একাউন্ট ভেরিফাই নিয়ম একটি লম্বা কার্যক্রম, যার কারন এখানে চাইলে যে কেও একাউন্ট ভেরিফাই করতে পারবে না।  সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে আপনার একাউন্টি ভেরিফাই জন্য আপনাকে মোট দু্ইটি ধাপ অতিক্রম করতে হবে যার প্রথম ধাপ নিচে দেওযা হলোঃ

# সোসিও নেটওয়ার্ক একাউন্টি আপনার আসল নামে হতে হবে এবং আপনার নিজের ছবি ব্যবহার করতে হবে কোন প্রকার ফেইক তথ্য ব্যবহার করা যাবে না।
# আপনাকে সোসিও নেটওয়ার্ক থেকে সর্বনিম্ন ৩টি পেমেন্ট পেতে হবে।
# আপনার সোসিও নেটওয়ার্ক একাউন্ট ভিডিও/ ছবি/ পোস্ট সর্বনিম্ন ৫০+ থাকতে হবে।
# সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশন ও টেলিগ্রাম গ্রুপে একটিভ থাকতে হবে।
# আপনার সোসিও নেটওয়ার্ক একাউন্ট সাথে যে ফেসবুক একাউন্টে যুক্ত সেটি আপনার ব্যক্তিগত ফেসবুক একাউন্ট এবং রিয়ের নামে থাকতে হবে।
# আপনার সোসিও নেটওয়ার্ক একাউন্টে ২৫০+ followers থাকতে হবে এবং প্রতিটা পোষ্টে ভালো পরিমান ভিউ লাইক থাকা আবশ্যক।

উপরে প্রতিটা ধাপ সম্পূর্ণ পরে আপনি আপনার সোসিও নেটওয়ার্ক একাউন্টি ভেরিফাই জন্য ইমেলের মাধ্যমে অনুরোধ পাঠাতে পারেন। অনুরোধ পাঠাবার সঠিক নিয়ম নিচে দেওয়া হলোঃ

উপরে দেওয়া ছবিটির মত আপনাকে একটি ইমেল করতে হবে । সেখানে আপনি আপনার মেধা বা রুচি মত লিখতে পারবেন। আমরা শুধু একটা ধারনা দেওযার চেষ্টা করছি কিন্তু ইমেলে সাথে আপনাকে ৩টি স্ক্রিনশট পাঠাতে হবে। আপনার প্রোফাইল / আপনার উইথড্র / গুগল প্লে স্টোর আপনার দেওয়া রিভিউ। এবং পাঠিয়ে দিন আমাদের এই ইমেল ঠিকানাতেঃ [email protected]

প্রশ্নঃ সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে কি ভাবে ভিডিও / ছবি / পোস্ট দেখে এবং শেয়ার করে পয়েন্ট পাওয়া যাবে ??

উত্তরঃ সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে আপনি খুব সহজে যে কোন ছবি / ভিডিও / পোষ্টে ক্লিক করলে সেটি দেখতে পাবেন এবং সেখানে Like / Favorite / Download / Share / comment বাটন পাবেন এবং প্রতিটা পোস্ট / ছবি / ভিডিও দেখান পরে আপনি Favorite ক্লিক করুন । তা হলে আপনার একাউন্ট একটি পয়েন্ট যোগ হবে এবং আপনি যদি ছবি / ভিডিও / পোস্ট শেয়ার করে তা হলে আরো কিছু পরিমান পয়েন্ট যোগ হবে। কিন্তু ভিডিও আপনাকে সম্পূর্ণ দেখতে হবে তা না হলে পেমেন্ট সময় আপনার এই ভুলের কারনে সমস্যা হতে পারে।

প্রশ্নঃ সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে আমি অনেক ভিডিও পোস্ট দেখে ফেলছি এখন আমি বুঝতে পারছি না কোনটা দেখছি এবং কোনটা দেখি নাই যার কারনে দেখা পোষ্ট আবার দেখছি এবং পয়েন্ট পাচ্ছি না এটির সমাধান কি?

উত্তরঃ হ্যা এটি সকলে জন্য একটি সমস্যা তবে আপনি চাইলে ছোট একটি কৌশল ব্যবহার করে এর সমাধান করতে পারেন খুব সহজে বিস্তারিত বুঝতে (নিচের ছবি দেখুন)

আপনি যখন ভিডিও / ছবি / পোস্ট দেখবেন তখন উপরে ছবির মত Like & Favorite বাটন দেখতে পাবেন এবং আপনি যদি প্রতিটা পোস্ট Like & Favorite এ ক্লিক করে রাখেন তা হলে আপনার বুঝতে অনেক সহজ হবে আপনি কোন পোষ্ট / ভিডিও / ছবি ইতিমধ্য দেখে ফেলেছেন, (নিচের ছবিটি দেখুন)

উপরে ছবিতে আপনি দেখতে পাচ্ছেন কিছু Favorite বাটন যেটি লাল হয়ে আছে এবং কিছু সাদা হয়ে আছে এবং আপনি বুঝতে পারছেন কোন পোষ্ট/ ছবি / ভিডিও আপনি ইতিমধ্য দেখেছেন কারন দেখা পোষ্ট / ছবি / ভিডিও Favorite বাটর লাল হচ্ছে আছে সুতরাং সেই সব পোষ্ট / ভিডিও / ছবি আপনার আবার ওপেন না করলে হবে যে গুলো সাদা শুধু সেই গুলো দেখুন এবং Favorite বাটন ক্লিক করে রাখুন এই ভাবে আপনি খুব সহজে জানতে বা বুঝতে পারবেন কোন পোষ্ট আপনার দেখা হয়ছে এবং কোন পোষ্ট আপনাকে দেখতে হবে।

প্রশ্নঃ সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে আমরা একটি পোস্ট ভিডিও ছবি ২-৩ বা একাধিক বার দেখলে কোন সমস্রা আছে বা প্রতি বার দেখার জন্য কি পয়েন্ট পাবো?

উত্তরঃ সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে আপনি ছবি ভিডিও বা পোষ্ট যত বার ইচ্ছা তত বার দেখতে পারেন কোন প্রকার সমস্যা নাই কিন্তু প্রথম বার দেখার জন্য আপনি পয়েন্ট পাবেন পরে যত বার দেখুন না কেনো পয়েন্ট পাবেন না।

ভিডিও ছবি পোস্ট দেখে ও শেয়ার এবং কি ভাবে বিজ্ঞাপন ক্লিক করবেন আরো ভালো ভাবে বুঝতে নিচের ভিডিওটি দেখুন !! 


প্রশ্নঃ এখানে ভিডিও ছবি এবং স্ট্যাটাস পোষ্টে সঠিক নিয়ম কি এবং কোন লিমিট আছে ?
উত্তরঃ হ্যা এখানে ভিডিও ছবি এবং স্ট্যাটাস পোষ্টে নিয়ম এবং লিমিট দুইটি আছে। ভিডিও ছবি এবং স্ট্যাটাস পোষ্টে লিমিট হলো প্রতি ব্যবহারকারী ২৪ ঘন্টাতে মোট ১টি পোষ্ট করতে পারবেন সেটি ভিডিও ছবি বা স্ট্যাটাস পোষ্টে হতে পারে কিন্তু টির বেশি না। পোষ্টে সঠিক নিয়ম নিচে দেওয়া হলো।

ভিডিও ছবি এবং স্ট্যাটাস পোষ্টে সঠিক নিয়মঃ

প্রথমে আপনি আপনার অ্যাপ্লিকেশনের হোম পেজে যান এবং সেখান থেকে + বাটনে ক্লিক করুন এবং Write Quote (স্ট্যাটাস) / Upload Video/ Upload Image/ Upload GIF (অ্যানিমেশন ছবি)  আপনি কোনটি পোষ্ট করতে চান সেটি নির্বাচন করুন। (নিচের ছবির মত)

আপনি আপনার স্ট্যাটাস লিখুন বা আপনার ছবি বা ভিডিওটি আপলোড করুন। এবং একটি Categories (বিভাগ) নির্বাচন করুন এবং আপনার স্ট্যাটাস ভিডিও বা ছবিটি কোন ভাষার সেটি নির্বাচন করুন এবং Save বাটনে ক্লিক করুন । (নিচের ছবির মত)

আপনার পোষ্টি সফল ভাবে শেষ হলে আপনি আপনার পোষ্টি আপনার Profile দেখতে পাবেন এবং সেখানে লেখা থাকবে On Review (নিচের ছবির মত)

এখন একটি ছবি পোস্টে করে দেখানো যাক। ছবি এবং ভিডিও পোস্ট সেম তাই যে কোন একটি দেখলে বুজতে পারবেন।

অনেকে ভালো পোস্ট করছে তার পরেও সে গুলো Approved / অনুমোদিত দেওয়া হচ্ছে না এবং সেটির কি কারন এখানে বুঝতে পারবেন।

উপরে ছবিতে দেখুন প্রথমে আমরা আপলোড বাটনে ক্লিক করছি এবং গ্যালারি থেকে একটি ছবি বা ভিডিও নিয়েছি এবং দেখুন Image Title এ ঐ ছবিটি যে নামে সেভ আমার ফোনে সেটি দেখানো হচ্ছে এবং আপনারা সেটি পরিবর্ত না করে পোস্ট করছেন যার কারনে ভালো পোস্ট ও Approved / অনুমোদিত দেওয়া হচ্ছে না । নিচের ছবিতে দেখুন আপনাকে কি করতে হবে।

উপরে ছবিতে দেখুন আমি প্রথমে Image Title যেটি অটোমেটিক Image Title আসছিলো সেটি রিমুভ করছি এবং ছবির সাথে মিল রেখে একটি Image Title দিছি এবং ছবিটি ভালোবাসা নিয়ে বলা সে জন্য আমি এখানে Image Categories Love দিছি এবং যেহেতু পোস্টিতে আমি Image Title ইংরাজী ব্যবহার করছি এবং আমার পোষ্টে কোথাও বাংরা ভাষা নাই সে জন্য আমি Image Languages : English দিয়ে তার পরে পোস্ট করছি । আশা করি বুঝতে পারছেন।

যদি আপনি সঠিক নিয়মে পোষ্ট করেন এবং মানসম্মত পোষ্ট করেন তা হলে ১ থেকে ৭২ ঘন্টার মাঝে আপনার পোষ্টি Approved / অনুমোদিত দেওয়া হবে এবং Approved / অনুমোদিত সাথে সাথে আপনি একটি নোটিফিকেশন পাবেন এবং সেখানে জানানো হবে আপনার পোষ্টি Approved / অনুমোদিত দেওয়া হয়েছে। (নিচের ছবির মত)

যদি ২৪ ঘন্টার মাঝেও আপনার কোন নোটিফিকেশন না আসে এবং আপনার Profile গিয়ে দেখেন আপনার পোষ্টি সেখানে নাই তার মানে সেটি Approved / অনুমোদিত দেওয়া হয় নাই এবং এডমিন সেটি রিমুভ করে দিছে। তখন আপনি চাইলে আবার ও একটি মানসম্মত পোষ্ট করতে পারেন। মনে রাখবেন খারাপ / নগণ্য / অশ্লীল পোষ্টে করলে আপনার একাউন্ট বন্ধ করে দেওয়া হবে । সুতরাং সুন্দর সুন্দর পোস্ট করতে চেষ্টা করুন।

কি ভাবে ছবি/ ভিডিও/ পোস্ট করবেন আরো ভালো বুঝতে নিচের ভিডিওটি দেখুন।

 

প্রশ্নঃ দিনে মাত্র ১টি পোস্ট করতে পারবো তা হলে এখান থেকে কি ভাবে আনলিমিট পয়েন্ট উপার্জন করা যাবে ?? 

উত্তরঃ হ্যা দিনে ১টি পোষ্ট তার মানে খুব কম পয়েন্ট উপার্জন এটি সাধারন ভাবে মনে হচ্ছে। একটু অন্য ভাবে চিন্তা করুন মনে করুন এখানে মোট ৫ হাজার ব্যবহারকারী তার থেকে ২ হাজার মানুষ ও যদি পোস্ট করে তা হলে এক দিনে ২ হাজার পোস্ট এবং ২ হাজার পোস্ট দেখে কত পয়েন্ট ৪০ হাজার পযেন্ট এবং ২ হাজার পোস্ট শেয়ার করে কত পয়েন্ট তার মানে কি আনলিমিট হলো না ?? সুতরাং যত বেশি ব্যবহারকারী ততবেশি ইনকাম ।

প্রশ্নঃ সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে প্রকাশ করা হয় না কি কি ধরনে ছবি ভিডিও পোস্ট ?? 

উত্তরঃ সোসিও নেটওয়ার্ক এটি এন্টারটেইনমেন্ট অ্যাপ্লিকেশন এবং এখানে অনেক বিষয় নজরে রেখে প্রতিটা পোস্ট প্রকাশ করা হয়ে থাকে এবং ইতিমধ্য আপনারা উপরে দেখে থাকবেন কি কি পোস্ট করলে আপনার একাউন্ট বন্ধ করা হয়ে থাকে এবং নিচে আমরা প্রকাম করি না এমন কিছু ছবির বিষয় নিচে দেওযা হলোঃ

১/ আমরা কোন প্রকার ব্যক্তিগত ছবি প্রকাশ করি না। যেমন আপনার ছবি আপনার পরিবারে ছবি বা যে কোন ছবি। কারন কিছু প্রতারণা চক্র মেয়ে দের নামে একাউন্ট তৈরি করে প্রতারনা চেস্ট করছে যার কারনে আমরা ব্যক্তিগত ছবি প্রকাশ সম্পূর্ণভাবে বন্ধ করে দিয়েছি।

২/ আমাদের অ্যাপ্লিকেশন থেকে ডাউনলোড করে সেটি আবার ও প্রকাশ করলে আপনার একাউন্ট বন্ধ করা হবে এবং আমাদের অ্যাপ্লিকেশন আগে প্রকাশ হয়েছে এমন ছবি দিলে আপনার একাউন্ট বন্ধ করা না হলেও আপনার পোস্ট রিমুভ করা হবে ।

৩/ হাই / হ্যালো / কেমেন আছো/ আপনারা ভালো আছেন / ফলো করুন / এই রকম যে কোন পোস্ট দিলে আপনার একাউন্‌ট বন্ধ করা হবে এবং পোষ্টি রিমুভ করা হবে।

৪/ ছবির মান খারাপ হলে সেটি আমরা প্রকাশ করি না এবং ছবিতে এখন থেকে কোন প্রকার কোন সাইট কোন অ্যাপ্লিকেশন বা কোন ফেসবুক পেজের লোগ থাকলেও সেটি প্রকাশ করা হবে না এবং ছবি পোস্ট ভিডিও মানসম্মত হতে হবে।

৫/ ভিডিও সব সময় ১ মিনিটে কম হতে হবে এবং ৫-৬ MB ভিতরে এবং ভিডিও ফানি বা শিক্ষামুলক হতে হবে বা মানসম্মত ভিডিও।

৬/ আজে বাজে ছবি / ভিডিও / পোস্ট করা থেকে বিরত থাকুন । যদি আপনি সঠিক নিয়মে পোস্ট না করতে পারেন তা হলে পোস্ট করার কোন দরকার নাই শুধু শুধু আপনার একাউন্ট বন্ধ হবে এবং যখন আপনার ফোন থেকে একটু একাউন্ট বন্ধ করা হবে এই রকম কাজের জন্য তখন আপনার ফোন থেকে যত একাউন্ট তৈরি করুন পেমেন্ট সময় সেম ফোনে দিয়ে অন্য একাউন্ট থাকার কারনে পেমেন্ট পাবেন না । তাই যদি আপনি মানসম্মত পোস্ট তৈরি করতে না পারেন তা হলে পোষ্ট করার কোন ধরকার নাই আগামী ২৫ – ০৫- ২০১৯ থেকে আমরা প্রতি দিন যতটা পারি ভিডিও ছবি পোষ্ট প্রকাশে চেষ্টা করবো।

পোস্ট কেনো প্রকাশ হলো না? কেনো রিমুভ করা হলো? এই ধরনের কোন প্রশ্ন আমাদের করবেন না কারন, কোনটা আপনার পোষ্ট এবং কেনো রিমুভ করা হয়ছে সেটি যখন রিমুভ করা হয় তখনি বলা যায় । আমরা কোন কম্পিউটার না যে সব কিছু মেমোরিতে সেভ হয়ে থাকবে।



প্রশ্নঃ সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশ মাঝে মাঝে বন্ধ হয়ে যাচ্ছে এবং লেখা আসছে উনফর্চুনেটলি, সোসিও নেটওয়ার্ক হস্ স্টপেড/Unfortunately, Socio Network has stopped ?

উত্তরঃ এই সমস্যাটি অনেক কারনে হতে পারে, যার জন্য আপনি আপনার অ্যাপ্লিকেশনে রিমুভ করে দিন এবং গুগল প্লে স্টোর থেকে পুনরায় ডাউনলোড করুন। এর পরেও যদি সমস্যাটি সমাধান না হয় তা হলে অন্য ফোন দিয়ে চেষ্টা করুন আশা করি কাজ হবে কারন সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে কিছু কিছু ফোনে সঠিক ভাবে সাপর্ট করছে না যার কারনে এই ধরনে সমস্যা তৈরি হচ্ছে ।

অন্য সদস্য যারা আছেন আপনারা প্রতেকে প্রতি দিন কাজের শেষে অ্যাপ্লিকেশনের সেটিংস থেকে ক্লিয়ার ক্যাশে করুন যার কারনে অনেক প্রকার সমস্যা হবে না এবং অ্যাপ্লিকেশনে বা আপনার ফোন স্লো হবে না এবং প্রতি ৩ থেকে ৪ দিন পরে পরে সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনের ক্লিয়ার ডাটা করুন এটিও অনেক গুরুত্বপূর্ণ।

কি ভাবে সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনের ক্লিয়ার ক্যাশে এবং ক্লিয়ার ডাটা করবেন বিস্তারিত নিচের ভিডিওতে দেখুন।


প্রশ্নঃ সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে কি কোন বাধ্যতামূলক নিয়ম আছে যেটি না মানলে পেমেন্ট বা একাউন্ট বন্ধ হতে পারে?

উত্তরঃ হ্যা সোসিও নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে কিছু বাধ্যতামূলক নিয়ম আছে যেমন উপরে সকর নিয়ম অনুসরণ করতে হবে এবং নিচের দেওয়া ৭টি নিয়ম আপনাকে বাধ্যতামূলক মেনে চলতে হবে না হলে আপনার Withdraw পরে পেমেন্টি Rejected হতে পারে বা আপনার একাউন্টি বন্ধ করা হতে পারে। নিয়ম গুলি নিচে দেওয়া হলোঃ

১/ প্রতি দিন ২টির বেশি পোষ্ট দিতে পারবেন না এবং আগের পোস্ট যত সময় Approved / অনুমোদিত না হবে তত সময় পূণরায় আর করবেন না এবং যদি দিনে ২টির বেশি একাধিক পোস্ট করেন তা হলে আপনার একাউন্ট বন্ধ হতে পারে।

২) আপনি যদি খারাপ / নগণ্য / অশ্লীল পোষ্টে করলে তাহলে ও আপনার একাউন্ট বন্ধ করা হতে পারে। এখানে খারাপ / নগণ্য / অশ্লীল বলতে পর্ণগ্রাফি ভিডিও ছবি বোঝানো হয়েছে।

৩) আপনাকে প্রতি ৫০০ পয়েন্ট উপার্জন পরে যে কোন একটি বিজ্ঞাপনে ক্লিক করতে হবে এবং সেখানে ২ মিনিট বা তার বেশি সময় অবস্থান করতে হবে যদি এমনটি না করেন তা হলে উইথড্র / Withdraw পরে আপনার পেমেন্টি Rejected হতে পারে আপনাকে হিসাব করে ক্লিক করতে হবে যখনি দেখবেন ৫০০+ পয়েন্ট হযছে তখনি একটি বিজ্ঞাপনে ক্লিক করবেন মানে প্রথম ৫০০+ পয়েন্টে একটি ক্লিক এর পরে যখন আরো ৫০০+ মানে মোট ১০০০+ তখন আরো একটি বিজ্ঞাপনে ক্লিক এ ভাবে প্রতি ৫০০ পয়েন্টে একটি ক্লিক করতে হবে আপনার করা ক্লিক আপনি দেখতে পাবেন না তবে এডমিন দেখতে পাবে ।

৪) যদি কাজ করতে করতে ভুলে কোন বিজ্ঞাপন ক্লিক হয়ে যায় তা হলে আপনাকে সেখানে ২ মিনিট বা তার বেশি সময় অবস্থান করতে হবে যদি সেটি না করেন তা হলে সেটি invalid click হয়ে যাবে এবং একাধিক invalid click হলে আপনার একাউন্ট বন্ধ করা হবে । তাই ভুলে কোন বিজ্ঞাপন ক্লিক হলে সেখানে ২ মিনিট বা তার বেশি সময় অবস্থান করবেন।

৫) একটি ফোন বা একটি ইন্টারনেট সংযোগ দিয়ে দুইটি একাউন্ট ব্যবহার করলে আপনার পেমেন্ট Rejected হতে পারে বা আপনার একাউন্টি বন্ধ করা হতে পারে।

৬) প্রতি বার পেমেন্ট পাবার পরে আপনাকে পেমেন্টে স্ক্রিনশট সহ আমাদের ফেসবুক গুরুপে একটি পোস্ট করতে হবে । আমাদের ফেসবুক গুরুপঃ Easy Earning Group

৭) কোন প্রকার প্রতারনা ধরতে সাথে সাথে আপনার একাউন্টি Banned করা হবে, সুতরাং প্রতারনা করা থেকে বিরত থাকুন।

সোশ্যিয় নেটওয়ার্ক প্রশ্ন উত্তর পর্ব ১

প্রশ্নঃ আমি রেজিস্ট্রেশন সময় কোন রেফারেন্স কোন ব্যবহার করি নাই, তা হলে কি পরে কোন প্রকার সমস্যা হতে পারে??

উত্তরঃ রেজিস্ট্রেশন সময় যদি আপনার কোন বন্ধ বা পরিচিত কারো রেফারেন্স কোড থেকে থাকে তা হলে সেটি ব্যবহার করতে পারেন না থাকলে করবেন না এটি কোন প্রকার বাধ্যতামূলক না, তাই রেফারেন্স কোড ব্যবহার না করলে কোন সমস্যা হবে না।

প্রশ্নঃ সোশ্যিয় নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনটি যে কোন জাইগাতে শেয়ার করতে পারবো আমার রেফারেন্স কোড সহ ?

উত্তরঃ হ্যা আপনি শেয়ার করতে পারেন এবং প্রতি রেফারে আপনি ১৫০ পয়েন্ট করে পাবেন। আগে আমাদের রেফারে জন্য ৩০০ পয়েন্ট ছিলো কিন্তু কিছু প্রতারক কারনে এটি কমিয়ে মাত্র ১৫০ করা হয়ছে।

প্রশ্নঃ একটি ফোন বা ইন্টারনেট কানেকশন দিয়ে একের অধিক একাউন্ট ব্যবহার করা যাবে?

উত্তরঃ না, এবং আপনি যদি একটি ফোন বা ইন্টারনেট কানেকশন দিয়ে একের অধিক একাউন্ট ব্যবহার করেন তা হলে Withdraw পরে আপনি আপনার পেমেন্ট পাবেন না এবং একাউন্ট ও বন্ধ করা হবে।

প্রশ্নঃ সোশ্যিয় নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনটি যে কোন দেশ থেকে ব্যবহার করা যাবে এবং VPN ব্যবহার করলে কোন সমস্যা হবে?

উত্তরঃ হ্যা, সোশ্যিয় নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনটি যে কোন দেশ থেকে ব্যবহার করতে পারবেন। জ্বী না সোশ্যিয় নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনে VPN ব্যবহার কোন প্রকার সমস্যা নাই এবং আমরা পরামর্শ দিয়ে থাকি VPN ব্যবহার করার জন্য।

প্রশ্নঃ পেমেন্ট পাবার কত সময় এর মাঝে আমাকে পেমেন্টে স্ক্রিনশট এবং অ্যাপ্লিকেশনের নাম/ ইমেল/ সহ ফেসবুক গুরুপে পোষ্ট করতে হবে এবং এটি না করলে কি হবে  ??

উত্তরঃ আপনাকে প্রতিবার পেমেন্ট পাবার ৭২ ঘন্টার মাঝে সঠিক নিয়মে আমাদের ফেসবুক গুরুপে পোস্ট করতে হবে । যদি কোন কারনে আপনি পোষ্ট না করেন তা হলে পরবর্ততে যখন আপনি উইথড্র করবেন তখন আপনার পেমেন্টি প্রত্যাখ্যাত / Rejected হয়ে যাবে।

প্রশ্নঃ সোশ্যিয় নেটওয়ার্ক কত সময় পরে পরে পোস্ট অনুমোদিত/ Approved করে থাকে বা দিনে কত বার পোস্ট অনুমোদিত / Approved করা হয়ে থাকে  ??

উত্তরঃ আমরা কোন নির্দিষ্ট সময় এ পোষ্ট অনুমোদিত/ Approved করি না এবং এটি দিনে ৩-৭ বার হতে পারে এটি সম্পূর্ন নিরভার করে আপনাদের উপরে কারন আমরা প্রতি বার ১২-২০ টা পোস্ট অনুমোদিত/ Approved করে থাকে এবং যখনি দেখি সেই প্রতিটা পোস্ট ২০০+ ভিউ হয়ে গেছে তখনি আবার ও নতুন পোস্ট অনুমোদিত/ Approved দিয়ে থাকি সুতরাং যত তারাতারি আগের পোস্ট ২০০+ ভিউ হবে ততটাই তারাতারি নতুন পোস্ট প্রকাশ হবে।

প্রশ্নঃ কত পয়েন্ট হলে পেমেন্ট নিতে পারবো এবং পেমেন্ট কি ভাবে পাবো ??

উত্তরঃ এখান থেকে সকল সদস্য আনলিমিট পয়েন্ট আয় বা উপার্জন করতে পারবেন এবং ১০ হাজার পয়েন্ট বা ১ ডলার হলে আপনি বিকাশ / রকেট  এ Withdraw করতে পারবেন, যদি আপনি বাংলাদেশের বাইরে পেমেন্ট নিতে চান তা হলে পেপালে Withdraw করতে পারবেন।

প্রশ্নঃ আমি ইতিমধ্যে দুইটি একাউন্ট তৈরি করে ফেলেছি এখন এটি সমাধান কি এবং আমি অঙ্গীকার করছি পরবর্তীতে এমন ভুল আর হবে না।

উত্তরঃ যদি আপনি একটি একাউন্ট দিয়ে কাজ করতে চান এবং এখনো উইথড্র না করে থাকেন তা হলে আপনি ইমেল করে আপনার একটি একাউন্ট বন্ধ করতে পারবেন । এটি কি ভাবে করতে হবে নিচে বিস্তারিত দেওয়া হলোঃ

প্রথমে আপনি আপনার যে একাউন্টি বন্ধ করতে চান সেই একাউন্টে প্রোফাইল যান এবং এডিট প্রোফাইল ক্লিক করুন এবং যে পেজটি আসবে তার একটি স্ক্রিনশট নিন এবং আমাদের সোসিও নেটওয়ার্কে এর ইমেলে যে একাউন্ট বন্ধ করতে চান তার নাম ইমেল এবং স্ক্রিনশটি পাঠিয়ে দিন আমরা আপনার ইমেলটি পর্যালোচনা করবো এবং ফিরতি ইমেলে আপনাকে জানানো হবে । আমাদের সোসিও নেটওয়ার্কে এর ইমেলে ঠিকানাঃ [email protected]

প্রশ্নঃ আমি আপনাদের সকল নিয়ম মেনে পোস্ট করছি তার পরেও আমার ছবি বা ভিডিও Approved / অনুমোদিত দেওয়া হচ্ছে না কেনো ?

উত্তরঃ কোন না কোন সমস্যা থাকছে আপনার ছবি বা ভিডিও পোস্টে যেমন ছবি বা ভিডিও পোস্টে সময় আপনি Image Title পরিবর্ত করছেন না ।  (নিচের ছবিটি দেখুন)

সেখানে আপনার ছবি যে নামে সেভ করা সেই নাম দেখানো হচ্ছে এবং সেটি পরিবর্ত না করে পোস্ট করছেন বা আপনার করা পোস্টি আগে কেও করছে, এক পোস্ট এক বারে বেশি Approved / অনুমোদিত দেওয়া হয় না, বা আপনার ছবি বা ভিডিও পোষ্টে সময় আপনি Categories বা Languages ঘরে কিছু ব্যবহার করছেন না। অথবা Categories বা Languages ভুল বা একাধিক Categories বা Languages ব্যবহার করছেন অথবা আপনার পোষ্টটি আমাদের কাছে মানসম্মত মনে হচ্ছে না। এবং ভিডিও পোষ্টে সময় ভিডিও 10MB কম এবং ১ মিনিটে কম হতে হবে।

প্রশ্নঃ ১০ হাজার পয়েন্ট সমান ১ ডলার এটি হিসাবে অনেক কম না ?? এবং ভিডিও ছবি দেখলে তো ১৫/ ১০ / ৫ পয়েন্ট পাওয়া যাচ্ছে তা হলে ১০ হাজার পয়েন্ট কি ভাবে করবো ১-২ দিনে ??

উত্তরঃ ১০ হাজার পয়েন্ট সমান ১ ডলার এটি হিসাবে কম না তবে পয়েন্ট যদি ১ হাজারে ১ ডলার দেওযা হয় এবং অন্য সকল অ্যাপ্লিকেশন মত মাসে ৮০০-১০০০ ডলার ইনকাম করুন বলা হয় তা হলে কি আসলে পেমেন্ট দেওয়া হবে একটু ভেবে দেখবেন। ফোন দিয়ে মাসে ১৫ হাজার থেকে ৮০ হাজার টাকা ইনকামে অফার দিচ্ছে যারা আসলে কি তারা পেমেন্ট করবে বা করছে ?? এখানে যত বেশি সদস্য হত বেশি আপনাদের ইনকাম  এমনি এখন দিনে ২৫০০ থেকে ৩০০০ পয়েন্ট আয় বা উপার্জন করতে পারবেন।

প্রশ্নঃ অন্য অ্যাপ্লিকেশন পেমেন্ট করে না এটি ঠিক আছে তবে আপনারা যে পেমেন্ট করবেন তার প্রমান কি ??

উত্তরঃ এখন আপনাকে প্রমান পেতে হলে ৬-৭ দিন এখানে কাজ করতে হবে সঠিক নিয়মে এবং Withdraw পরে আপনি নিজে প্রমান পেয়ে যাবেন যে আমরা পেমেন্ট করি কি না এর পরেও আপনি চাইলে আমাদের ফেসবুক গুরুপটি ঘুরে দেখতে পারেন সেখানে আমাদের অন্য অ্যাপ্লিকেশন পেমেন্টে অনেক প্রমান পাবেন যেটি আমরা ৮-৯ মাসের বেশি দিন থেকে পেমেন্ট করে যাচ্চি। আমাদের ফেসবুক গুরুপঃ Easy Earning Group

প্রশ্নঃ আমার মাঝে মাঝে সোশ্যিয় নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনটি বন্ধ হয়ে যাচ্ছে নিজে থেকে বা ভিডিও / ছবি পোস্ট করতে গেলে কিছু ইরর আসছে, এটির কারন বা সমাধান কি?

উত্তরঃ এই সমস্যা সবার হচ্ছে না কিছু সদস্য এমনটি হচ্ছে যার মানে তার ফোনে এই অ্যাপ্লিকেশনটি ভালো কাজ করছে না তাই মাঝে মাঝে এমনটি হচ্ছে তবে আমরা পরবর্ত আপডেট এই সমস্যা সমাধানে চেষ্টা করবো।

প্রশ্নঃ প্রতি ৫০০ পয়েন্ট উপার্জন করার পরে যে বিজ্ঞাপন দেখার কথা বলা হয়েছে সেটা কোথায় পাবো?

উত্তরঃ আপনাদের উপরে আগে বলা হয়ছে যে Favorite বাটন ক্লিক করে রাখতে এবং আপনারা ইতিমধ্য দেখছেন Favorite বাটন ক্লিক করলে একটি বিজ্ঞাপন দেখানো হয় এবং বিজ্ঞাপন কিছু ছবি নিচে দেওয়া হলো (নিচের ছবি দিখুন)

উপরে ছবি দেখুন তা হলে আপনি বুঝতে পারবেন কোন গুলো বিজ্ঞাপন এবং আপনি সব সময় চেস্ট করবেন Favorite বাটন ক্লিক করলে যে বিজ্ঞাপন সেটিতে ক্রিক করতে এবং ২ মিনিট সেখানে অপেক্ষা করতে ।

প্রশ্নঃ পোস্ট/ ছবি/ ভিডিও দেখলে শেয়ার করলে পয়েন্ট পাওয়া যায় কিন্তু Comment/ মন্তম্য বা লাইক দিলে তো কিছু পাওয়া যায় না তা হলে কেনো Comment/ মন্তম্য বা লাইক দেওযা লাগবে ?

উত্তরঃ ফেসবুক বা অন্য সকল সাইটে পোষ্টে আপনি কেনো লাইক বা Comment/ মন্তম্য করে থাকেন সেখানে কি আপনাকে পেমেন্ট করে থাকে ?? এখানে করে থাকে এবং আপনি যদি মানুষে পোস্ট লাইক বা মন্তম্য করেন তার পোস্ট বিষয় নিয়ে তা হলে সে অনুপ্রেরণা পাবে আপনাদের থেকে যার কারনে সে আরো ভালো এবং মানসম্মত মনে পোস্ট করেব তার থেকে আপনার আয় হবে সুতরাং আপনার উচিত প্রতিটা পোস্ট / ভিডিও / ছবিতে লাইক দেওয়া এবং Comment আপনার মন্তম্য জানানো ।

আমরা এখানে উল্লেখিত কোন বিষয যদি মিস করে থাকি বা সোশ্যিয় নেটওয়ার্ক অ্যাপ্লিকেশন সম্পর্কিত আপনার অন্যা কোন প্রশ্ন থাকে, তাহলে আমাদেরকে টেলিগ্রাম গুরুপে বা যেগাযোগ পেজে প্রশ্ন করতে পারেন। টেলিগ্রাম গুরুপে যোগ দিয়ে আপনি গুরুপে পিন পোস্টি পড়ুন এবং গুরুপে সকল নিয়ম মেনে ম্যসেজ করুন।

Please Join Our Telegram Group

আপনি উপরে প্রতিটা লাইন সঠিক ভাবে পড়ে যদি এখানে কাজ করেন এবং সোশ্যিয় নেটওয়ার্ক কোন প্রকার নিয়ম লঙ্ঘন না করেন তা হলে আপনি সোশ্যিয় নেটওয়ার্ক থেকে ১০০০% পেমেন্ট পাবেন কিন্তু আপনি যদি উপরে কোন নিয়ম লঙ্ঘন করেন তা হলে আপনি ৫০০০% পেমেন্ট পাবেন না । সুতরাং যদি আপনি পেমেন্টে জন্য এখানে কাজ করতে চান তা হলে আপনাকে প্রতিটা নিয়ম মেনে কাজ করতে হবে। সোশ্যিয় নেটওয়ার্ক ডাউনলোড যদি ৫০ হাজার করে তার মাঝে ১ হাজার মানুষ সঠিক নিয়মে কাজ করবে আমরা চাই আপনি সেই ১ হাজার মাঝে থাকুন।  এছাড়া আপনি সোশ্যিয় নেটওয়ার্ক অ্যাপ্লিকেশনটি শুধু মাত্র বিনোদন জন্য ব্যবহার করতে পারেন।