নোটিশঃ ক্যোয়ারী অ্যানসারস এ আপনি প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নের উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন, উন্মুক্ত তথ্য ভাণ্ডার গড়ে তোলার কাজে এবং প্রশ্ন-উত্তর প্রদান এর মাধ্যমে অর্থ উপার্জন করতে পারেন খুব সহজে। আরো বিস্তারিত জানতে নীতিমালা এবং সাহায্য পৃষ্ঠা দেখুন।
প্রশ্ন-উত্তরে অংশগ্রহণ করে অর্থ উপার্জন জন্য এখানে নিবন্ধন করুন, বিস্তারিত জন্য এখানে প্রবেশ করুন

বাংলা আর্টিকেল লেখার মাধ্যমে অর্থ উপার্জন করুন

আপনি অনলাইনে অর্থ উপার্জন করতে চান? আপনি যদি বাংলা আর্টিকেল রাইটিং এ অভিজ্ঞ হয়ে থাকেন তাহলে বিবিসি ফ্লাই ওয়েবসাইটে বাংলা ভাষাতে আর্টিক্যাল লেখার মাধ্যমে আয় করতে পারেন হাজার হাজার টাকা।

বাংলা ভাষায় প্রথম ও সর্ববৃহৎ বাংলা ম্যাগাজিন বিবিসি ফ্লাই নিয়ে এসেছে বাংলা আর্টিকেল রাইটারে জন্য অর্থ উপার্জন দারুন উপায় যেখানে আপনি বাংলা ভাষাতে আর্টিক্যাল লেখার মাধ্যমে উপার্জন করতে পারেন হাজার হাজার টাকা। এছাড়াও বিবিসি ফ্লাই রেফারেল প্রোগ্রাম যা অর্থ উপার্জন করার একটি দুর্দান্ত উপায়। আপনি কাউকে রেফার করলে তার উপার্জন অর্থের ১০% আপনি পাবেন রেফারেল কমিশন জীবনকাল।

আপনার প্রয়োজন হবেঃ

বিবিসি ফ্লাই অর্থ উপার্জনের জন্য আপনার কোন প্রাসঙ্গিক অভিজ্ঞতা বা কোন বিশেষ যোগ্যতা রাখা প্রয়োজন হবে না, কিন্তু আপনার প্রয়োজন হবেঃ

  • বাংলা ভাষাতে চমৎকার জ্ঞান
  • আর্টিকেল রাইটিং অভিজ্ঞতা ও জ্ঞান
  • কন্টেন্ট সৃষ্টি জন্য মনোযোগ ও আগ্রহ
  • কন্টেন্ট সৃষ্টি ও প্রদর্শন এর মাধ্যম
  • চমৎকার সৃজনশীলতা নিষ্ঠা ও সততা

বিবিসি ফ্লাই কি, কেন, কিভাবে কাজ করে ?

বাংলা ও ইংরেজি ভাষায় প্রথম ও সর্ববৃহৎ ব্লগ ম্যাগাজিন বিবিসি ফ্লাই। বিনোদন, স্বাস্থ্য ও সৌন্দর্য, তথ্য প্রযুক্তি, ফ্রিল্যান্সিং, টিপস এন্ড ট্রিকস, লাইফ স্টাইল, ধর্ম ও জীবন সহ নানা বিষয় নিয়ে প্রতিদিন সাজানো হয় বিবিসি ফ্লাই ডট কম ।

যেখানে আপনার বিভিন্ন সমস্যার সমাধান বা অজানা বিষয় জানার জন্য বিনামূল্যে আমাদের সাইট ব্যবহার করতে পারবেন এবং যে সকল বিষয় আপনার অভিজ্ঞতা ও জ্ঞান রয়েছে তা এখানে শেযার মাধ্যমে তথা সারা বিশ্বের বাংলা ভাষাভাষীদের সেবা বা সাহায্য করতে পারবেন। এজন্য আপনাকে অবশ্যই বিবিসি ফ্লাই এ নিবন্ধন করতে হবে।

কিভাবে নিবন্ধন করব ?

আপনি খুব সহজেই এখানে নিবন্ধন করতে পারেন »
১। সাইটের ডান পাশে উপরে Register লিঙ্কটিতে ক্লিক করুন ।
২। নিবন্ধন জন্য আপনার পূর্ণ নাম, ব্যবহারকারীর নাম, ই-মেইল ঠিকানা ও পাসওয়ার্ড দিন এবং “নিবন্ধন” বাটন ক্লিক করুন।
৩। আপনি সরাসরি আপনার ফেসবুক অথবা গুগল ব্যবহার করে নিবন্ধন করতে পারেন। যার জন্য ফেসবুক অথবা গুগল দিয়ে নিবন্ধন বাটনে ক্লিক করুন।
৪। আপনার অ্যাকাউন্ট সক্রিয় করতে, আপনার ই-মেইলে পাঠানো যাচাইকরণ লিংকে ক্লিক করুন।
৫। এখন আপনার একাউন্টে প্রবেশ করুন এবং সেটিংস এ আপনার সকল তথ্য দিয়ে “সাবমিট” বাটনে ক্লিক করুন।
৬। আরো বিস্তারিত জানতে “গোপনীয়তা” এবং “ব্যবহারের শর্তাবলী” পৃষ্ঠা দেখুন।

কিভাবে একটি আর্টিকেল প্রকাশ করব ?

আপনি সহজেই আর্টিকেল প্রকাশ করতে পারেন »
১। আপনি প্রথমে সাইটের ডান পাশে উপরে “Member Dashboard” লিঙ্কটিতে ক্লিক করুন ।
২। এখন সাইটের বাম পাশে “আর্টিকেল লিখুন” বাটনে ক্লিক করলেই একটি বক্স ওপেন হবে।
৩। এখানে আপনার আর্টিকেল লিখুন। বাংলা ভাষায় বাংলা বর্ণমালা ব্যবহার করে লিখতে হবে। আমরা বাংলা ছাড়া অন্য ভাষা ব্যবহার করাকে চরমভাবে নিরুৎসাহিত করি।
৪। বাংলা ভাষাতে চমৎকার জ্ঞান ও আর্টিকেল রাইটিং পূর্ব অভিজ্ঞতা না থাকলে আপনি এখানে আর্টিকেল প্রকাশ করতে পারবেন না।
৫। আরো বিস্তারিত জানতে “গোপনীয়তা” এবং “ব্যবহারের শর্তাবলী” পৃষ্ঠা দেখুন।

পাসওয়ার্ড ভুলে গেলে অথবা পরিবর্তন করব কিভাবে ?

পাসওয়ার্ড পরিবর্তন করতে
১। এর জন্যে আপনাকে লগিন করতে হবে এবং সেটিংস পেজে যেতে হবে।
২। পাসওয়ার্ড পরিবর্তন এ বর্তমান পাসওয়ার্ড বক্সে আপনার বর্তমান পাসওয়ার্ড এবং নতুন পাসওয়ার্ড দিয়ে “সাবমিট” বাটনে ক্লিক করুন।

পাসওয়ার্ডটি ভুলে গেলে
৩। এর জন্যে প্রথমে সাইটের ডান পাশে উপরে লগিন বাটনে ক্লিক করতে হবে এবং আমি আমার পাসওয়ার্ড ভুলে গেছি। এই লিংকে ক্লিক করতে হবে।
৪। ভুলে যাওয়া পাসওয়ার্ড পূনঃনির্ধারণ জন্য একটি পেজ ওপেন হবে।
৫। আপনি বিবিসি ফ্লাই একাউন্ট তৈরি সময় যে ই-মেইল ব্যবহার করছেন, সেই ই-মেইলটি বক্সে লিখুন এবং “পাসওয়ার্ড রিসেট লিঙ্ক পাঠান” লেখাটিতে ক্লিক করুন।
৬। আপনাকে একটি ই-মেইল পাঠানো হয়েছে, যেখানে একটি লিংক পাবেন এবং লিংকে ক্লিক করে নতুন একটি পাসওয়ার্ড নির্বাচন করতে পারবেন।

অ্যাকাউন্ট বাধাগ্রস্থ হলে কিভাবে খুলব ?

আপনি বিবিসি ফ্লাই সাইট এর”গোপনীয়তা” এবং “ব্যবহারের শর্তাবলী” পৃষ্ঠা আবার পড়ুন। তারপর আপনি সকল শর্তাবলী মেনে নেয়ার প্রতিশ্রুতি দিয়ে একটি মেইল পাঠাবেন। ই-মেইল পাঠাতেঃ যোগাযোগ » লেখাতে ক্লিক করুন এবং আপনার অ্যাকাউন্টের লিঙ্ক সহ বিস্তারিত বিবরণ দিয়ে একটি বার্তা পাঠান। এর পরে এডমিন প্যানেল বিষয়টি বিবেচনা করবে এবং ৭ কর্মদিবস মাঝে আপনাকে একটি ফলাফল জানানো হবে।

আর্টিকেলের অনুমোদন পেতে এত দেরি হয় কেন ?

একজন নতুন সদস্যের আর্টিকেল অনুমোদনের জন্য অপেক্ষামান থাকে। যা স্প্যাম, অনাকাঙ্ক্ষিত, অশ্লীল, অপ্রয়োজনীয় কিনা তা যাচাইকরণের পর অনুমোদিত হয়। প্রতিদিন অনেক আর্টিকেল আসে যা যাচাই করতে কিছু সময় লাগে। এজন্য আর্টিকেল অনুমোদন পেতে কিছুটা সময় লেগে যায়।

বিবিসি ফ্লাই থেকে কি ভাবে অর্থ উপার্জন করা যায় ?

বিবিসি ফ্লাই এ আপনি আপনার অভিজ্ঞতা ও জ্ঞান আর্টিকেলের মাধ্যমে তথা সারা বিশ্বের বাংলা ভাষাভাষীদের সেবা বা সাহায্য করতে পারবেন। আপনার প্রকাশিত আর্টিকেল যখন কেও পড়বে তার তখন আপনার একাউন্ট অর্থ জমা হতে থাকবে। যত বেশি মানুষ আপনার আর্টিকেল পড়বে তত বেশি আপনার উপার্জন হবে।

রেফার সুবিধা কি এবং রেফার করে কি আয় করতে পারবো ?

বিবিসি ফ্লাই রেফারেল প্রোগ্রাম যা অর্থ উপার্জন করার একটি দুর্দান্ত উপায়। আপনি অ্যাকাউন্ট তৈরির সাথে সাথে আপনি একটি রেফারেল URL পাবেন ঐ লিঙ্ক থেকে কেও একাউন্ট তৈরি করল, তাদের উপার্জন অর্থের ১০% রেফারেল কমিশন হিসাবে আপনার অ্যাকাউন্ট এ জমা হবে জীবনকাল।

উইথড্র পদ্ধতি কি এবং নূন্যতম উইথড্র পরিমাণ কত ?

উইথড্র পদ্ধতি হিসাবে বাংলাদেশের জন্য রয়েছেঃ মোবাইল রিচার্জ, নগদ, রকেট, বিকাশ, এবং ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড ও ব্র্যাক ব্যাংক লিমিটেড।

নূন্যতম উইথড্র পরিমাণ, আপনার একাউন্ট মাত্র ১০০ টাকা হলেই সাথে সাথে মোবাইল রিচার্জ মাধ্যমে উইথড্র করতে পারবেন।

প্রতি এক হাজার ভিজিটরে জন্য আমাকে কত টাকা দেওযা হবে ?

বিবিসি ফ্লাই অর্থপ্রদানের হার এক এক দেশের জন্য এক এক রকম, যেমনঃ মার্কিন যুক্তরাষ্ট্র প্রতি এক হাজার ভিজিটর আপনার আর্টিকেল পড়লে আপনি পাবেন, ৳ ৩২৫ টাকা আবার সিঙ্গাপুরের প্রতি এক হাজার ভিজিটর আপনার আর্টিকেল পড়লে আপনি পাবেন, ৳ ৩২০ টাকা কোন দেশের ভিজিটরে জন্য কত টাকা দেওযা হয় জানতে অর্থপ্রদানের হারঃ এ ক্লিক করুন।

শর্তাবলীঃ
কোন সদস্য একই ডিভাইস বা ইন্টারনেট কানেকশান ব্যবহার করে একের অধিক একাউন্ট ব্যবহার করলে বিনা নোটিশে তার সকল একাউন্ট বন্ধ করা হবে।
সর্বনিম্ন ৩০০ শব্দের ইউনিক কনটেন্ট/ আর্টিকেল সাবমিট করতে হবে অন্যথায় প্রশাসকবৃন্দ আপনার আর্টিকেল মুছে ফেলবে।
আপনার আর্টিকেল কোন প্রকার অশ্লীল ছবি, ভিডিও বা অশ্লীল অর্থ বহন করে অথবা অশ্লীল কিছু ইঙ্গিত করে, এরকম কিছু পাওয়া গেলে আপনার আর্টিকেল রিমুভের সাথে সাথে আপনার একাউন্টিও বন্ধ করা হবে।

প্রশ্ন-উত্তরে অংশগ্রহণ করে অর্থ উপার্জন জন্য এখানে নিবন্ধন করুন, বিস্তারিত জন্য এখানে প্রবেশ করুন